সর্বশেষ সংবাদ :

নারী আইপিএলের নিলামে দল পাননি বাংলাদেশের একজনও

স্পোর্টস ডেস্ক: এর আগে সংক্ষিপ্ত সংস্করণে নারীদের যে আইপিএল বা টি-টোয়েন্টি টুর্নামেন্ট অনুষ্ঠিত হতো, সেখানে খেলার সুযোগ পেয়েছিলেন জাহানারা, সালমারা। এবার বরং, বড় আকারে পুরোপুরি পুরুষ আইপিএলের মতোই ফ্রাঞ্চাইজি তৈরি করে নারী আইপিএলের আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্স, রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, গুজরাট জায়ান্টস, দিল্লি ক্যাপিটালসের মত আইপিএল ফ্রাঞ্চাইজিগুলো অংশ নিয়েছে। বাইরে থেকে আছে কেবল উত্তর প্রদেশ ওয়ারিয়র্স।
নারী আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়ে গেলো সোমবার। যেখানে নিলাম তালিকায় ছিলেন বাংলাদেশের মোট ৯ ক্রিকেটার। জাহানারা আলম, সালমা খাতুন, নিগার সুলতানা, লতা মন্ডল, স্বর্ণা আক্তার, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, রিতু মনি ও সোবহানা মুশতারি। কিন্তু এদের কেউই আইপিএল নিলামে দল পেলেন না। নিলামে প্রায় সবারই ডাক এসেছিলো। কিন্তু ৫ ফ্রাঞ্চাইজির কেউই তাদেরকে কিনতে আগ্রহী হয়নি।
৯ ক্রিকেটারের মধ্যে সালমা ও রুমানার ভিত্তি মূল্য ছিল সবচেয়ে বেশি ‘৪০ লাখ রুপি করে। জাহানারার ভিত্তি মূল্য ছিল ৩০ লাখ রুপি। জাতীয় দলের উইকেটকিপার-ব্যাটার নিগার সুলতানার ভিত্তি মূল্য ৩০ লাখ রুপি। একই ভিত্তি মূল্য (৩০ লাখ রুপি) নাহিদা, লতা, রিতু ও সোবহানারও। স্বর্ণা আক্তারের ভিত্তি মূল্য ছিল ২০ লাখ রুপি।
আগের যে তিনটি দল নিয়ে ভারতের ঘরোয়া নারী টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হতো, সে তিনটি দল হচ্ছে সুপারনোভা, ট্রেইলব্লেজার এবং ভেলোসিটি। সুপারনোভা এবং ট্রেইলব্লেজারের হয়ে খেলেছেন সালমা, জাহানারা আলমরা। এ দুটি দলকে চ্যাম্পিয়ন করার পেছনে বেশ ভালো অবদান রেখেছিলন বাংলাদেশের এই দুই নারী ক্রিকেটার; কিন্তু এবার তারা দলই পেলেন না।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ