দুর্গাপুরে বাল্যবিয়ের অনুষ্ঠানে ঘটকের ৬ মাসের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর : রাজশাহী দুর্গাপুরে বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগে ঘটকের ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে বরের বড় ভাইয়ের নগদ ১০ হাজার টাকা অর্থদণ্ড করেন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. সোহেল রানা। সোমবার দিবাগত রাতে উপজেলার শ্যামপুর গ্রামে এ ঘটনা ঘটে।
দন্ডাদেশপ্রাপ্তরা হলো, উপজেলার আলীপুর গ্রামের নুর আলীর ছেলে ঘটক মুক্তার আলী ও একই গ্রামের মৃত আবু তাহেরের ছেলে বেলাল হোসেন।
এদের মধ্যে বাল্যবিয়েতে ঘটকালির অভিযোগে মুক্তার আলীর ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও বরের বড় ভাই বেলাল হোসেনের ১০ হাজার টাকা নগদ অর্থদন্ডাদেশ দেন আদালত। অর্থদন্ডাদেশের টাকা পরিশোধ করলে বেলাল হোসেনকে ছেড়ে দেয়া হয়। তবে ঘটক মুক্তার আলীকে কারাগারে পাঠানো হয়েছে।
জানা গেছে, উপজেলার শ্যামপুর পূর্বপাড়া গ্রামে বাল্যবিয়ের আয়োজন করা হলে ভিকটিম শিশুর মামা মনির ঘটক ও বরের বড়ভাইকে ঘরে আটকে রেখে জাতীয় হটলাইন পরিসেবা ৯৯৯ নম্বরে ফোন দিয়ে অভিযোগ জানান। পরে দুর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে পৌছেন উপজেলা নির্বাহী কর্মকর্তাও। ঘটনাস্থলেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ঘটক মুক্তার হোসেনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। এছাড়া বরের বড় ভাই বেলাল হোসেনের নগদ ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। দুর্গাপুর থানার ওসি নাজমুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে থানা পুলিশ পৌঁছায়। পরে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মহোদয় ঘটনাস্থলে উপস্থিত হন। ঘটনাস্থলে অভিযুক্তরা দোষ স্বীকার করলে তাদের জেল-জরিমানা করা হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৩ | সময়: ৭:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ