সর্বশেষ সংবাদ :

ডিম উৎপাদনের পুকুরে বিষ দিয়ে মা মাছ নিধন

আদমদীঘি প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে শত্রুতামূলক ডিম উৎপাদনকারী একটি পুকুরে বিষ দিয়ে মা মাছ নিধনের অভিযোগে পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার কুন্দগ্রাম ইউনিয়নের মটপুকুরিয়া এলাকায় আব্দুল আজিজের মৎস্য হ্যাচারির পুকুরে এ বিষ প্রয়োগের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় অর্ধশতাধিক মা মাছ মারা গেছে বলে জানান ওই মৎস্য ব্যবসায়ী আব্দুল আজিজ।
ভুক্তভোগী আব্দুল আজিজ জানান, কয়েক বছর ধরে ডিম উৎপাদনের জন্য ১হাজার পিস মা পাঙ্গাশ মাছ হ্যাচারির পুকুরে চাষ করছিলাম। আর কিছুদিনের মধ্যেই পোনা সংগ্রহ করা হতো। এরমধ্যে গত শুক্রবার সন্ধ্যায় কে বা কারা পুকুরে বিষ দিয়েছে। পুকুরে খাবার দিতে গিয়ে কিছু মাছ মরে ভেসে দেখে বিষয়টি বুঝতে পারি।
এরপর স্থানীয়দের সহযোগিতায় পানিতে ঔষধ দিয়ে বাকি মাছগুলো বিষক্রিয়া থেকে রক্ষা করা হয়। এতে প্রায় অর্ধশতাধিক মা মাছ মারা যায়।ভুক্তভোগী আরও জানান, এ ঘটনায় তার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
আদমদীঘি মৎস্য উৎপাদনকারী সমিতির সভাপতি রফিকুল ইসলাম জানান, পুকুরে বিষ দেওয়ার খবর পেয়ে সেখানে যাই। অত্যন্ত নেক্কারজনক এ ঘটনা। আমাদের দিক থেকে তাকে ক্ষতির সার্বিক সহযোগিতা করা হবে।
এ ব্যাপারে আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।


প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ | সময়: ৬:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর