সর্বশেষ সংবাদ :

নিয়ামতপুরে বৈদ্যুতিক মিটার চোর আটক, ৮টি মিটার উদ্ধার

নিয়ামতপুর প্রতিনিধিঃ

নিয়ামতপুরের আতংক বৈদ্যুতিক মিটার (এসটিডাব্লিউ/ ডিডিডাব্লিউ) চোরকে অবশেষে আটক করতে সক্ষম হয়েছে নিয়ামতপুর থানা পুলিশ। গত ৪ এপ্রিল দিবাগত রাতে নওগাঁ পুলিশ সুপার মুহাম্মাদ রাশিদুল হকের সার্বিক দিক নির্দেশনায় মান্দা সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মতিয়ার রহমানের তত্ত্বাবধানে এবং নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ আসাদুজ্জামানের নেতৃত্বে নিয়ামতপুর থানার একটি চৌকস পুলিশ টিম জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে ৮টি বৈদ্যুতিক মিটারসহ জেলার সাপাহার উপজেলার থেকে এক বৈদ্যুতিক মিটার চোরকে আটক করে। আটককৃত চোর বগুড়া জেলার আদমদীঘি উপজেলার বড়আখিড়া গ্রামের মৃত- সামির উদ্দিন ওরফে ছহির উদ্দিনের ছেলে জাহান আলী ওরফে বাবু (৪৫)। এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ এক প্রেস রিলিজ প্রদান করেন।

 

 

প্রেস রিলিজ সূত্রে জানা যায়, চুরি যাওয়া মিটারের বৈদ্যুতিক খুঁটিতে একটি সিরিয়াল নম্বর ও মোবাইল নম্বর সম্বলিত সাদা কাগজে পলিথিন মুড়িয়ে রেখে যায়। অজ্ঞাত চোর একটি বিকাশ নম্বর দিয়ে ১০ থেকে ২০ হাজার টাকা বিকাশ করতে বলে। টাকা দিলে মিটার পাওয়া যাবে মর্মে জানায়।
এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ আসাদুজ্জামান আসাদ বলেন, বৈদ্যুতিক মিটার চুরি নিয়ে উপজেলায় বেশ আতংক ছিল। অনেক চেষ্টা করে চোরকে আটক করতে সক্ষম হই।

 

 

তিনি আরো বলেন, আটককৃত চোরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মিটার চুরির নির্ধারিত এলাকায় দুএকদিন আগে ভ্যান যোগে এসে অবস্থান দেখে যায়। পরবর্তীতে ঐ এলাকায় সন্ধ্যার পর এসে অল্প টাকায় শার্ট-প্যান্ট কিনে পূর্বে নির্ধারিত এলাকায় অবস্থান নেয়। রাত্রী যখন গভীর হয় তখন সে ক্রয়কৃত শার্ট-প্যান্ট পরিধান করে লোক চক্ষর আড়ালে পূর্বে নির্ধারিত মিটারগুলো বৈদ্যুতিক খৃুটি থেকে যন্ত্রপাতির সাহায্যে খুলে নিয়ে চোরাইকৃত মিটারটি সুরক্ষিত পলিথিনে মুড়িয়ে আশপাশের নির্জন  স্থানে লুকিয়ে রাখে এবং উক্ত বৈদ্যুতিক খুঁটিতে একটি মোবাইল নম্বর ঝুলিয়ে দিয়ে চলে যায়।

 

 

 

এভাবেই সে একই কায়দায় সারারাত মিটার চুরি করে বিভিন্ন  স্থানে লুকিয়ে রাখে। তার কাজ শেষে করে সুর্যোদয়ের পূর্বেই তার পরিধানকৃত নতুন শার্ট-প্যান্ট ভিজে যাওয়ার কারণে কোন  স্থানে ফেলে রেখে পূর্বের পোশাক পরিধান করে এলাকা ছেড়ে চলে যায়। ভুক্তভোগীরা ঐ নম্বরে কল করলে অজ্ঞাতনামা মিটার চোর ১০ থেকে ২০ হাজার টাকা দাবী করেন। বিকাশে টাকা দিলে মিটার ফেরত দিবে বলে জানায়। চোরের দেওয়া একাধিক বিকাশ নম্বর ও বৈদ্যুতিক খুঁটিতে দিয়ে যাওয়া মোবাইল নম্বরের সূত্র ধরে প্রযুক্তিগত সহায়তার মাধ্যমে দিনরাত অভিযান পরিচালনা করে জেলার সাপাহার থেকে চোরকে আটক করতে সক্ষম হই।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩ | সময়: ৪:০৪ অপরাহ্ণ | Daily Sunshine