সর্বশেষ সংবাদ :

বড়াইগ্রামে পিঠা উৎসব

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রামে দুই দিনব্যাপী পিঠা উৎসব, বিলুপ্তপ্রায় খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ধানাইদহ হক অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে অটিজম ডেভেলপমেন্ট সোসাইটি (এডিএস) ও বন্ধন মহিলা উন্নয়ন সংস্থার সহযোগিতায় প্রতিবন্ধী শিক্ষার্থী ও তাদের মায়েদের তৈরী প্রায় অর্ধশত প্রকারের পিঠা প্রদর্শন ও বিলুপ্ত প্রায় লাঠিখেলা, তৈলাক্ত বাঁশে উঠা, হাড়ি ভাঙ্গা, চোখ বেঁধে হাঁস ধরা, রশি টানা, বাদ্য বালিশসহ বিভিন্ন প্রকার খেলা অনুষ্ঠিত হয়।
শুক্রবার প্রথম দিন খলিশাডাঙ্গা ডিগ্রী কলেজ চত্বরে আয়োজিত উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইউএনও মারিয়াম খাতুন। উৎসব আয়োজক কমিটির সভাপতি আব্দুল কাদের মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হক খালিদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকার ভার্চুয়াল মার্কেট সলিউশান লিমিটেডের (ভিএমএসএল) চেয়ারম্যান আশরাফুজ্জামান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. জাহেদুল ইসলাম, উৎসব বাস্তবায়ন কমিটির সভাপতি লুৎফুল হক ও সম্পাদক রফিকুল ইসলাম, সমাজসেবক জহুরুল ইসলাম আলহামদু।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি, সাধারণ জ্ঞান ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উৎসবে নকশী কাঁথাসহ কুটির শিল্প, গ্রামীণ পিঠা ও বিভিন্ন সামগ্রীর ২০টি স্টল রয়েছে।
শনিবার দ্বিতীয় দিনে উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌর মেয়র জাকির হোসেন ও যুব মহিলালীগের সাবেক সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি উপস্থিত থাকবেন।


প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৩ | সময়: ৬:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ