সর্বশেষ সংবাদ :

সাফের টুর্নামেন্টে খেলবে ইউরোপের দেশ

স্পোর্টস ডেস্ক: প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার ফুটবল টুর্নামেন্টে অংশ নেবে ইউরোপের কোনো দেশ। আগামী ২০ থেকে ৩১ মার্চ ঢাকায় অনুষ্ঠিতব্য সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে খেলতে দেখা যাবে ইউরোপের একটি দেশকে।
সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল শুক্রবার জাগো নিউজকে বলেছেন, ‘ইউরোপের একটি দেশ খেলবে, সেটা নিশ্চিত। তবে কোন দেশ খেলবে, তা আগামী সপ্তাহে চূড়ান্ত হবে।’ সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের এবারের আসর বসতে যাচ্ছে উয়েফার সহায়তায়। উয়েফা অ্যাসিসট্যান্সের অংশ হিসেবে তারা বিভিন্ন দেশের টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করে থাকে।
‘সৌদি আরবে অল জেনারেল সেক্রেটারিস সম্মেলনে এএফসি আমাকে পরিচয় করিয়ে দিয়েছিল উয়েফার এক কর্মকর্তার সঙ্গে। তখনই প্রসঙ্গটি উঠেছিল যে, আমরা স্পন্সর পেতে আগ্রহী হলে আবেদন করতে পারি। পরে আবেদন করায় আমরা পৃষ্ঠপোষকতা পেয়ে যাই’-বলছিলেন সাফের সাধারণ সম্পাদক।
পূর্বের চার দলের সঙ্গে ইউরোপের দেশ যোগ হলেও টুর্নামেন্টের ফরম্যাট বদলাচ্ছে না। আনোয়ারুল হক হেলাল জানিয়েছেন, পাঁচ দেশ রাউন্ড লিগ ভিত্তিতে টুর্নামেন্ট খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দল চ্যাম্পিয়ন হবে।


প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৩ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ