সর্বশেষ সংবাদ :

রাবিতে নির্মাণাধীন দোকানে ভাঙচুর

রাবি প্রতিনিধি: রাতের আঁধারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন দোকানে ভাঙচুর করেছে দূর্বৃত্তরা। বুধবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের শেখ রাসেল মাঠে ও টুকিটাকি চত্ত্বরে এই ভাঙচুরের ঘটনা ঘটে।
সরেজমিনে দেখা গেছে, টুকিটাকি চত্বরে নির্মাণাধীন দোকাগুলোর বেশ কয়েকটি পিলার ও ইটের দেওয়াল এবং শেখ রাসেল মাঠের নির্মাণাধীন দোকানগুলোর মধ্যে একটি পিলার ভেঙ্গে ফেলেছে দূর্বৃত্তরা।
জানা গেছে, ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে যত্রতত্র দোকান সরিয়ে কিছু নির্দিষ্ট স্থানে দোকান স্থাপনের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যেখানে খাবার ও ঔষধসহ অন্যান্য দোকান বসানো হবে।
এই ঘটনায় ঠিকাদার রাসেদুল রহমান লুলু অভিযোগ জানিয়ে বলেন, রাতের আঁধারে কে বা কারা উদ্দেশ্য প্রণোদিতভাবে নির্মাণাধীন দোকানে ভাঙচুর করেছে। ফলে নির্মাণ কাজ বন্ধ আছে। পুনরায় এই কাজ করতে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। তাই আর্থিক ক্ষতিপূরণ ও একাজে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।
বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র বলছে, বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্র সংগঠন ঠিকাদারের নিকট চাঁদা দাবি করেছে। তবে এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হয়নি ঠিকাদার।
এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি সম্পর্কে অবহিত হয়েছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বসে আলোচনা করে এবিষয়ে ব্যব¯’া গ্রহণ করা হবে।
জানতে চাইলে দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক বলেন, আমরা দ্রুতই তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেব।


প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ