রাবি ভিসির সাথে রেড ক্রিসেন্ট প্রতিনিধি দলের সাক্ষাৎ

রাবি প্রতিনিরধি: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও জার্মান রেড ক্রসের ৪ সদস্যের এক প্রতিনিধি দল বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সাথে সাক্ষাত ও মতবিনিময় করেন। এর আগে তারা ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগে সভাপতিসহ অন্যান্য শিক্ষকদের সাথে দূর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিষয়ে পঠন-পাঠন সম্পর্কে সহযোগিতার লক্ষ্যে আলোচনা করেন।
উপাচার্যের সাথে মতবিনিময়কালে প্রতিনিধি দলটি ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সাথে সহযোগিতার বিষয়ে অবহিত ও প্রস্তাবিত সমঝোতা স্মারকের একটি খসড়া কপি হস্তান্তর করেন। এসময় অন্যদের মধ্যে রাবি উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর ও জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে উপস্থিত ছিলেন।
প্রস্তাবিত সমঝোতা স্মারকের আওতায় থাকবে দূযোগ প্রতিরোধ ও প্রশমনের জন্য প্রয়োজনীয় জ্ঞান বিনিময় ও দক্ষতা সৃষ্টি, দূর্যোগ পরবর্তী সময়ে মানবিক ত্রাণ সহায়তা এবং সামগ্রিক দূর্যোগ ব্যবস্থাপনা।
সফরকারী প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় বোর্ড সদস্য রাবি ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সারওয়ার জাহান সজল, সোসাইটির উপ-মহাসচিব সুলতান আহমদ, জার্মান রেড ক্রসের প্রতিনিধি আব্দুল জলিল লোন ও জার্মান রেড ক্রসের বাংলাদেশ অফিসের প্রধান গওরব রায় ।
প্রসঙ্গত, জার্মান রেড ক্রস বাংলাদেশ ছাড়াও বিশ্বের প্রায় ২৫টি দেশের সাথে যৌথভাবে কাজ করছে।


প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৩ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ