রাবিতে গবেষণাগার উদ্বোধন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের কেন্দ্রীয় গবেষণাগার (জিইবি সেন্ট্রাল ল্যাবরেটরি) বুধবার উদ্বোধন করা হয়। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার গবেষণাগারটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও জীববিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক শহিদুল আলম। বিভাগের সভাপতি অধ্যাপক জিন্নাত ফেরদৌসী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উদ্বোধনের পর অতিথিবৃন্দ গবেষণাগারের বিভিন্ন অংশ ঘুরে দেখেন।
এই অনুষ্ঠানে বিভাগের প্রথম সভাপতি অধ্যাপক ওবায়দুল ইসলাম জোয়ার্দ্দার কৃতী শিক্ষার্থী মোসা. শারমিন সুলতানা শিমুকে প্রফেসর ড. নাসিমা জোয়ার্দ্দার স্বর্ণপদক ও বৃত্তি প্রদান করেন। মোসা. শারমিন সুলতানা শিমু ২০২০ সালের বিএসসি (সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণিসহ প্রথম স্থান অধিকার করায় এই পদক ও বৃত্তি অর্জন করেন।
বিভাগের শিক্ষক অধ্যাপক আবু রেজা অনুষ্ঠানে জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিষয়ের গুরুত্বসহ বিভাগের ভবিষ্যত শিক্ষা ও গবেষণা পরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন। এছাড়া উদ্ভিদবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক নাসিমা জোয়ার্দ্দারও বক্তব্য রাখেন। অধ্যাপক উজ্জল কুমার আচার্য অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। পরে বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।


প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ