নগরীতে জেলা ও মহানগর বিএনপির আলোচনা সভা

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা ও মহানগর বিএনপির আয়োজনে আলোচনাসভা অনুুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিএনপির ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো মেরামত রূপরেখা: ব্যাখ্যা ও বিশ্লেষণমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্যে দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
গয়েশ্বর বলেন, বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দুদক ও আদালতকে ব্যবহার করা শুরু করেছে সরকার। কিন্তু এগুলো করে সরকারের শেষ রক্ষা হবে না।
বিএনপির এই জ্যৈষ্ঠ নেতা বলেন, বাংলাদেশে এমন কোনো ব্যক্তি বা রাজনৈতিক নেতা নেই যিনি আদালত থেকে জামিন পাননি। অথচ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা কারণে কেবল রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে সাজা দিয়ে জেলে রাখা হয়েছে।
তিনি আরও বলেন, এই সরকার ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়িয়ে প্রতিটি পণ্য জনসাধারণের নাগালের বাইরে নিয়ে গেছে। এখন মানুষ অত্যন্ত অসহায়ভাবে জীবনযাপন করছে। অথচ সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করেছে।
রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা সভায় সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহান মিনু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।
রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুন ও জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার সভা সঞ্চালনা করেন।


প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ