নগরীতে চোরাই মোটরসাইকেলসহ সংঘবদ্ধ চক্রের তিন সদস্য গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে ২টি চোরাই মোটরসাইকেল-সহ ৩ চোরকে গ্রেপ্তার করেছে রাজশাহী মেেেট্রাপলিটন পুলিশ (আরএমপি) শাহ মখদুম থানা পুলিশ। এসময় আসামিদের হেফাজত হতে ২টি মোবাইল ফোন উদ্ধার হয়।
গ্রেপ্তারকৃত আসামিরা হলো রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানার বায়া ভোলাবাড়ীর রাকিব আলীর ছেলে রিফাত (১৯), বারইপাড়ার মৃত মাজেদের ছেলে রাসেল আহম্মেদ (১৯) ও মৃত আসাদুলের ছেলে উজ্জ্বল (২০)।
ঘটনা সূত্রে জানা যায়, চলতি বছর ৭ জানুয়ারি বিকেলে উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মো: নূর আলম সিদ্দিকীর সার্বিক দিকনির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নূরে আলমের নেতৃত্বে শাহমখদুম থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান, এসআই রনি মিয়া ও তার টিম থানা এলাকায় বিশেষ টহল ডিউটি করছিল। এসময় থানা পুলিশের ওই টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, শাহ মখদুম থানার দক্ষিণ নওদাপাড়া বটতলা মোড়ে কতিপয় ব্যক্তি চোরাই মোটরসাইকেল বিক্রয় করার জন্য অবস্থান করছে।
উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে শাহ মখদুম থানার পুলিশের ওই টিম বিকেল সাড়ে ৫টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযান পরিচালনা করে আসামি রিফাতকে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করেন।
গ্রেপ্তারকৃত আসামি রিফাতকে জিজ্ঞাসাবাদে সে জানায়, চোরাই মোটরসাইকেলটি তাকে রাসেল ও উজ্জ্বল বিক্রি করার জন্য দিয়েছে। জিজ্ঞাসাবাদে সে আরও জানায় যে, তাদের কাছে আরেকটি চোরাই মোটরসাইকেল বায়া বাজারের একটি বাসায় আছে। রিফাতের দেয়া তথ্যমতে শাহমখদুম থানার ওই টিম শনিবার দিবাগত রাতে অভিযান পরিচালনা করে এয়ারপোর্ট থানার বায়া বাজারের একটি বাড়ি হতে আসামি রাসেল ও উজ্জ্বলকে ১টি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করেন। উল্লেখ্য, আসামিদের নিকট হতে দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামিরা জানায়, সন্তু ও মোমিন চোরাই মোটরসাইকেল ২টি বিক্রি করার জন্য তাদের দিয়েছিল। গ্রেপ্তারকৃত আসামিরা দীর্ঘদিন যাবত মোটর সাইকেল-সহ বিভিন্ন মালামাল চুরে বিক্রি করে থাকে বলে স্বীকার করে।


প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ