সর্বশেষ সংবাদ :

পবার নবগঙ্গায় রাস্তা তৈরীতে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলার হরিপুর ইউনিয়নের নবগঙ্গায় মাটির রাস্তা তৈরী নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকার জনগণের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়েছে। নাম প্রকাশ করার না শর্তে এলাকার একাধিক নারী-পুরুষ বলেন, হরিপুর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য বাবর এই রাস্তার কাজ করছেন। নবগঙ্গা মোড় হতে পদ্মানদীর ধার দিয়ে দিয়ে প্রায় হাফ কিলোমিটার এই রাস্তা নির্মিত হচ্ছে। এলাকাবাসী অভিযোগ করে বলেন, রাস্তার ধার ঘেষে পানি উন্নয়ন বোর্ডের জায়গা হতে মাটি কেটে রাস্তায় ফেলা হচ্ছে। এতে অত্র এলাকা ঝুঁকির মধ্যে রয়েছে বলে উল্লেখ করেন তারা।
তারা বলেন, রাস্তার পাশ দিয়ে সমান্তরাল জায়গা না থাকায় সামান্য বৃষ্টি হলেই রাস্তার ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই রাস্তাটি শুধু চলাচলের জন্য নয়, পদ্মা নদীর পানি থেকেও রক্ষা করবে বলে উল্লেখ করেন তারা। এলাকাবাসী আরো অভিযোগ করেন রাস্তার পাশে দিয়ে থাকা তাদের আম গাছ ও কলাগাছসহ অন্যান্য গাছ কেটে নিয়ে গেছেন বাবর। বলতে গেলে তাদের নানা ধরনের হুমকী দেন। এজন্য ভয়ে তারা কিছুই বলতে পারেন না।
তারা আরো বলেন, এই মাটি কাটতে পানি উন্নয়ন কর্তৃক নিষেধ করলেও তিনি তা কর্ণপাত না করে রাতের অন্ধকারে মাটি কেটে অবশিষ্ট বিক্রি করছেন। বসবাসের গ্রাম বাঁচাতে রাস্তা করার জন্য অন্য স্থান থেকে মাটি কেটে আনার জন্য দাবী জানান এলাকাবাসী।
এ বিষয়ে ইউপি সদস্য বাবর এর নিকট জানতে মোবাইল করলে তিনি কল রিসিভ না করে একবার কেটে দেন। পরেরবার কল রিসিভ না করায় তাঁর কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ