সর্বশেষ সংবাদ :

টার্নিং ট্র্যাক বানানোর মাটি আমাদের নেই: ইউসুফ

স্পোর্টস ডেস্ক: দেশে নিউ জিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজেও প্রাণহীন উইকেটের কারণে সমালোচিত হচ্ছে পাকিস্তান। করাচিতে ড্র হওয়া প্রথম টেস্ট ম্যাচে দুই দলের ব্যাটসম্যানই দাপট দেখালেও বোলারদের জন্য ছিল কঠিন পরিস্থিতি।
নিষ্প্রাণ উইকেটে খেলায় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড টেস্ট সিরিজ থেকেই শুধু ব্যাটসম্যানদের আধিপত্য দেখা গেছে। যদিও দুটি সিরিজেই হেরে গেছে পাকিস্তান, জিততে পারেনি একটিও টেস্ট। দ্বিতীয় টেস্ট চলাকালে সংবাদ সম্মেলনে এনিয়ে ব্যাখ্যা দিলেন পাকিস্তানের ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফ। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়ার (এসইএনএ) জন্য ট্র্যাকিং উইকেট বানানোর মতো মাটি পাকিস্তানে নেই বললেন সাবেক ব্যাটিং গ্রেট।
ইউসুফ বললেন, ‘মুলতানে উইকেট নিয়ে আমি কথা বলেছিলাম। তারা বলেছে, ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কার মতো টার্নিং উইকেট বানানোর মতো মাটি আমাদের নেই। অন্তত ৩০ শতাংশ কাদামাটি হতে হবে, যেটা তাদের নেই। এমনকি অতীতেও উইকেট নিচু ব্যবহার করা হতো, খুব কম বলই টার্ন করতো, যেমনটা এবার হচ্ছে। উইকেট কী ধরনের আচরণ করতে যাচ্ছে, সেটা অনুমান করার উপায় নেই। তবে আমরা যদি লিড নেই, তাহলে নিউ জিল্যান্ড চাপে থাকবে।’ করাচিতে দ্বিতীয় টেস্টে নিউ জিল্যান্ডের ৪৪৯ রানের জবাবে তৃতীয় দিন দ্বিতীয় সেশনের মাঝামাঝি সময়ে পাকিস্তান প্রথম ইনিংসে করেছে ৪ উইকেটে ২৭৯ রান।


প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ