সর্বশেষ সংবাদ :

রুয়েটের ৯ শিক্ষক-কর্মকর্তাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ৯ শিক্ষক-কর্মকর্তাকে ডাকযোগে কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
সোমবার বেলা ১০টা থেকে ঘন্টাব্যাপী রুয়েটের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা উপস্থিত ছিলেন। মানববন্ধন কর্মসূচি থেকে হত্যার হুমকিদাতাদের আইনের আওতায় আনার জোর দাবি জানানো হয়। হুমকি দাতাদের দ্রুত চিহ্নিত করে আটক করতে না পারলে রুয়েটের শিক্ষক-কর্মচারীরা বৃহৎ আন্দোলন কর্মসূচিতে যাবেন বলেও ঘোষণা দেওয়া হয়।
মানববন্ধন কর্মসূচিতে রুয়েটের সাবেক ভিসি রফিকুল ইসলাম শেখ, রুয়েট বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কামরুজ্জামান রিপন, রুয়েট শিক্ষক সমিতির সভাপতি ড. ফারুক হোসেন, সহসভাপতি ড. জগলুল শাহাদাত, রুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. রবিউল আওয়াল, সহকারী পরিচালক মামুনুর রশীদ, রেজিস্ট্রার ড. সেলিম হোসেন, কম্পোট্রোলার নাজিমউদ্দীন আহমেদ, সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ ও সেকশন অফিসার রাইসুল ইসলাম রেজা প্রমুখ বক্তব্য রাখেন।
প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর ডাকযোগে রুয়েটের প্রফেসর ড. ফারুক হোসেন, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. রবিউল আওয়াল, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. জগলুল সাদতসহ ৯ শিক্ষক কর্মকর্তার নামে একযোগে হত্যার হুমকি দিয়ে কাপড়ের কাফন পাঠানো হয়। ‘সচেতন নাগরিক সমাজ’ নাম দিয়ে পোস্ট অফিসের মাধ্যমে চিঠিগুলো পাঠানো হয়। এ ঘটনায় রুয়েটের রেজিস্ট্রার সেলিম হোসেন নগরীর মতিহার থানায় ওইদিন একটি অভিযোগ দায়ের করেন। তবে পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।
নগরীর মতিহার থানার ওসি বলেন, এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরির আবেদন করেছে রুয়েট প্রশাসন। পুলিশ বিষয়টি তদন্ত অব্যাহত রেখেছে।


প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ | সময়: ৫:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ