সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে চেয়ারম্যান হলেন মীর ইকবাল

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল নির্বাচিত হয়েছেন। মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৫৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) আখতারুজ্জামান আখতার পেয়েছেন ৫৬৬ ভোট। ৩২ ভোটের ব্যবধানে মীর ইকবাল বেসরকারিভাবে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।
সোমবার (১৭ অক্টোবর) বিকেল ৪টার দিকে রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল জলিল এই ফলাফল ঘোষণা করেন। তিনি জানান ভোট কাস্টিংয়ের হার ৯৯ শতাংশ। রাজশাহীতে ভোটার সংখ্যা ছিল ১ হাজার ১৮৫ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ১ হাজার ১৭৫ জন ভোটার। মোট ১০ জন ভোট দেননি। এই ভোটারের মধ্যে চারজন কারাগারে এবং মারা গেছেন একজন। আর পাঁচজন ভোট দেননি। এছাড়া অপর দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আক্তারুজ্জামান আনারস প্রতীক নিয়ে চার ভোট পেয়েছেন। এছাড়া বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল তালগাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে সাত ভোট পেয়েছেন।
এছাড়া রাজশাহী জেলা পরিষদের ৯টি সাধরণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩০ জন প্রার্থী। আর সংরক্ষিত আসনের ৩ জনের বিপরীতে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
এর আগে সোমবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত রাজশাহীর নয় উপজেলায় ১৮টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাজশাহীতে সোমবার (১৭ অক্টোবর) সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলে। বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া ভোটগ্রহণ চলাকালে রাজশাহীর কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
তবে সার্ভারের সমস্যায় সকালে প্রায় কেন্দ্রেই ভোটগ্রহণ শুরু করতে ১০/১৫ মিনিট দেরি হয়। যদিও দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে হামলা, অভিযোগ ও পাল্টা অভিযোগের কারণে এই নির্বাচনের শুরু থেকেই উদ্বেগ-উৎকণ্ঠা ছিল। তবে সকাল থেকেই ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দেওয়ার জন্য সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ভোটকেন্দ্রে প্রবেশের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। বেলা গড়ার সাথে সাথে উপস্থিতি বাড়তে দেখা গেছে।
নির্বাচনের ফলাফল ঘোষণার সময় রাজশাহী জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, সবগুলো কেন্দ্রে নির্ধারিত সময়েই ভোটগ্রহণ শুরু হয়েছিল এবং সময় মতই শেষ হয়েছে। তিনি তার কার্যালয় থেকে সকল কেন্দ্রের ভোট সিসিটিভি ক্যামেরায় পর্যবেক্ষণ করেছেন। সকাল থেকেই সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এটি রাজশাহীর জন্য একটি অনন্য দৃষ্টান্ত।
অভিনন্দন : রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু।
একই সঙ্গে তিনি সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচিতদেরও অভিনন্দন ও শুভেচ্ছা জানান তিনি। সোমবার রাতে এক বিবৃতিতে তিনি জেলা পরিষদের চেয়ারম্যানসহ নব নির্বাচিতদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান।
আজিজুল আলম বেন্টু বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে দলীয় মনোনয়ন দিয়ে তাকে সম্মানিত করেছেন। তার প্রতিদান হিসেবে রাজশাহীর জনপ্রতিনিধিরা দলের প্রতিনিধিকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আশা করি, রাজশাহী জেলা পরিষদের নতুন চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা এগিয়ে নিতে সহযোগিতা করবেন। এছাড়াও মীর ইকবাল সততা ও নিষ্ঠার সাথে রাজশাহীবাসীর সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন বলে আমি মনে করি।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২ | সময়: ৬:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ