নগরীর সমন্বিত নগর অবকাঠামো নির্মাণ প্রকল্পের অগ্রগতি বিষয়ে সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি বিষয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সভায় রাসিক মেয়র বলেন, পরিচ্ছন্ন পরিবেশ, সড়ক আলোকায়ন, স্বাস্থ্যসেবা, আইল্যান্ডে ফুলের সমারোহ ও নগরীর উন্নয়নে ভূয়সী প্রশংসা অর্জণ করেছে রাজশাহী। নগরীর এই অর্জনে ধরে রাখতে আমাদের কাজ করে যেতে হবে।
মেয়র আরো বলেন, রাজশাহী মহানগরীর উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় তিন হাজার কোটি টাকার এ বৃহৎ প্রকল্পটি অনুমোদন দিয়েছেন। সেই প্রকল্পের অধীনে ব্যাপক উন্নয়ন কাজ চলমান রয়েছে। প্রকল্পটি অনুমোদনের পর কাজ শুরু করা হলেও করোনা মহামারী, দীর্ঘ বর্ষা, দ্রব্যমূল্যের বৃদ্ধিসহ নানা কারণে প্রকল্পটি বাস্তবায়ণে কিছুটা বিলম্ব হলেও সার্বিক অগ্রগতি ভালো। আশা করা যায় অতিদ্রুত চলমান এ সকল কাজ শেষ হবে।
রাসিক মেয়র আরো বলেন, ইতোমধ্যে নগরীর বিভিন্ন ফোরলেন সড়কের উন্নয়ন কাজ এগিয়ে চলেছে। বিভিন্ন সড়ক ইতোমধ্যে প্রশস্ত করা হয়েছে। নাগরিক সুবিধা সকল বিষয়ে বিবেচনা করে ড্রেন রাস্তা নির্মাণ, সড়ক প্রশ^স্তকরণ, আলোকায়ন, গ্রীন জোন স্থাপন, বৃক্ষরোপনসহ বিভিন্ন উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে।
তিনি আরও বলেন, ড্রেনেজ প্রকল্পের ৪র্থ পর্যায় গ্রহণ করা প্রয়োজন। নগরীতে চলমান ব্যাপক উন্নয়ন ও দ্রুত নগরায়ণের ফলে নির্মাণ নাগরিকদের কিছুটা পরিবেশের কিছুটা সামগ্রী মাটি, বালু, রাবিশ যত্রতত্র না রেখে নির্মাণ কাজ অব্যাহত রাখে সে বিষয়ে জনগণকে আরও সচেতন হতে হবে।
রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, পূর্ত স্থায়ী কমিটির সভাপতি ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম। মঞ্চে উপবিস্ট ছিলেন প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, সচিব মশিউর রহমান। রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো নির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি বিষয়ে সার্বিক তথ্য চিত্র উপস্থাপন করেন প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, প্রজেক্ট ইঞ্জিনিয়ারিং এ্যাডভাইজর প্রকৌশলী আশরাফুল হক, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট গোলাম মুর্শেদ, সকল নির্বাহী প্রকৌশলীবৃন্দ, অন্যান্য প্রকৌশলীবৃন্দ।


প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ | সময়: ৫:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ