সর্বশেষ সংবাদ :

বাঘায় মেয়র নির্বাচিত হলেন স্বতন্ত্র প্রার্থী আক্কাছ

নুরুজ্জামান,বাঘাঃ

 

ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে বছরের শেষ প্রান্তে এসে বৃহস্পতিবার(২৯ ডিসেম্বর) প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে বাঘা পৌরসভা নির্বাচন। এই নির্বাচনে জগ প্রতীকে ১২০৩৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন আ’লীগের( বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী। তাঁর নিকটতম বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান পিন্টু ৬১৮৭ ভোট পেয়েছেন নৌকা প্রতীকে ।

 

 

সরেজমিন সকাল থেকে পৌর এলাকার প্রতিটি কেন্দ্র ঘুরে লক্ষ করা গেছে, ভোটারদের ব্যাপক উপস্থিতি। কেন্দ্রের বাইরে অগনিত জনগণ। সকালে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারের সংখ্যা ছিল বেশি । সকাল ১১ টার পর থেকে পুরুষ ভোটারের সংখ্যা বাড়তে থাকে। তবে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করায় কিছু-কিছু ভোটারদের আঙ্গুলের ছাপ নিতে সমস্য হওয়ায় নির্ধাতির সময়ের পরেও ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

 

 

 

 

বাঘা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটার নজরুল ইসলাম জানান, প্রথম বারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পেরে অনেক ভালো লাগলো। দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে এটি তারই উদাহরণ। তিনি পৌর সভার উন্নয়নে তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারায় বেজায় খুশি বলে অভিমত ব্যক্ত করেন। এদিকে ভোট গ্রহন উপলক্ষে পুরো-পৌর এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। পুলিশের পাশা-পাশি র‌্যাবও বিজিবির জোয়ানদের টহল দিতে দেখা গেছে। সেই সাথে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান টিমও কাজ করেছেন। ফলে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

 

 

সর্বশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত এখানে বে-সরকারী ভাবে যে ফলা ফল অনুষ্ঠিত হয় তাতে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহিনুর রহমান পিন্টুকে ৫৮৪৬ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী। এখানে মোট ভোটার সংখ্যা ছিল ৩১৬৬৯ জন।

 

 

 

 

সানশাইন/টিএ

 


প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২ | সময়: ১০:৪৩ অপরাহ্ণ | Daily Sunshine