বাগমারায় পুকুর দখল মাছ লুটের অভিযোগ

স্টাফ রিপোর্টার, বাগমারা: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক চেয়ারম্যান সরদার জান মোহাম্মদের বিরুদ্ধে পুকুর জবরদখল ও পুকুরের মাছ লুটের অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার ১৮ ডিসেম্বর রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়।
রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের মোগাইপাড়া গ্রামের আবুল কাশেম কবিরাজের ছেলে মাসুদ রানা লিখিত ও মৌখিক বক্তব্যে উল্লেখ করেন, তাঁর পৈত্রিক এবং অপর শরিক মারুফ হাসানের নিকট থেকে ৩১ অক্টোম্বর ২০২১ লিজ গ্রহণ করেন।
পরবর্তীতে মারুফ হাসানের সাথে মাসুদ রানার পারিবারিক কলহের জেরে মারুফ, ১২ নভেম্বর ২০২১ সালে সরদার জান মোহাম্মাদকে নিয়ম বর্হিভূত ভাবে সাবলিজ প্রদান করেন।
মানুদ রানার আবেদনের প্রেক্ষিতে আদালত গত ১৪ নভেম্বর ১৪৪ ধারা জারি করেন। মাছ পরিচর্যার দায়িত্ব দেয়া হয় মাসুদ রানাকে।
কিন্তু ১৬ ডিসেম্বর সরদার জান মোহাম্মাদ সন্ত্রাসী কায়দায় প্রায় ৫ লক্ষাধিক টাকার মাছ লুট করেন।
সংবাদ সংবাদ সম্মেলন থেকে সাবেক চেয়ারম্যান সরদার জান মোহাম্মাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করা হয়। এ সময় মাসুদ রানার পাশে ছিলেন বড় ভাই বাবুল হোসেন কবিরাজ, মোগাইপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ আল আসাদ।
মাসুদ রানার দাবী করেন, বাগমারা থানা এবং হাটগাঙ্গোপাড়া তদন্ত কেন্দ্রের পুলিশ যথাযথ ব্যবস্থা গ্রহণ করলে মাছ লুট রোধ করা যেত।
সংবাদ সম্মেলন থেকে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার জরুরি হস্তক্ষেপ কামনা করা হয়।


প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ