সর্বশেষ সংবাদ :

নেতাদের একত্রিত করতে পারেনি বিএনপি, ইসলামিক গান প্রচারে ব্যস্ত জামাত !

নুরুজ্জামান , বাঘা : আগামী ২৯ ডিসেম্বর বাঘা পৌরসভা নির্বাচন। গত নির্বাচনে এখানে জামাত-বিএনপি ঐক্যজোট থাকায় আ’লীগের হেবিওয়েটধারী প্রার্থী পরাজিত হয়েছিল। কিন্তু এবার তাদের মধ্যে ঐক্য নেই । ফলে জামাত-বিএনপি উভয় দল সমর্থীত এবং পদধারী দুই নেতা সতন্ত্র হিসাবে নির্বাচন করছে। এ নির্বাচনকে সামনে রেখে এখন পর্যন্ত সকল নেতাকে একত্রিত করতে পারেনি বিএনপি সমর্থীত প্রার্থী ও বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন। অপর দিকে পৌর জামাতের আমীর প্রভাষক সাইফুল ইসলাম কে সৎ ও যোগ্য নেতা দাবি করে তার পক্ষে পোষ্টার সেটে দেওয়া এবং ইসলামিক গান প্রচারের মাধ্যমে সরব হয়ে উঠেছে প্রচার মাইক।

স্থানীয় লোকজন বলছেন, বাঘা পৌর এলাকায় জামাত-বিএনপি ঐক্য জোট থাকলে তাদের একটা অবস্থান তৈরী হতো। কিন্ত এবার সেটি নেই। নির্বাচনের আগ পর্যন্ত যদি তারা একক সিদ্ধানে উপনিত হয়ে যে কোন এক প্রার্থীকে নির্বাচনী প্রচারণা থেকে সরিয়ে দিতে পারে তাহলে এখানে নৌকার সাথে সতন্ত্র প্রার্থীর লড়াই হবে। আর যদি সেটি সম্ভব না হয়, তাহলে এখন পর্যন্ত যে অবস্থা লক্ষ্য করা যাচ্ছে তাতে করে এখানে জয়লাভ করবে তরুন প্রজন্মের যুবলীগ নেতা ও চলমান প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু।

এ প্রসঙ্গে বাঘা পৌর বিএনপির সভাপতি ও সতন্ত্র প্রার্থী কামাল হোসেন বলেন, আমাদের দল থেকে নির্বাচন করার নির্দেশনা নেই। কিন্ত ভোট প্রতিটা মানুষের নাগরিক অধিকার। আমি জেলা বিএনপি নেতাদের নির্দেশনায় সতন্ত্র প্রার্থী হয়েছি। আমার প্রতীক কম্পিউটার। তিনি বলেন, এখানে আ’লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে। সুতারাং জামাতে প্রার্থী শেষ পর্যন্ত প্রচারনা চালিয়ে গেলেও আমার কোন সমস্যা নেই। আমার বিশ্বাস, নির্বাচনের আগ মুহুর্তে বিএনপির সকল নেতা-কর্মী মাঠে নামবে। এ ক্ষেত্রে যদি বাধা প্রাপ্ত না হয়, তাহলে আমি পৌর মেয়র নির্বাচিত হবো।

অপর দিকে শতভাগ পাশ করার প্রত্যয় ব্যক্ত করে প্রভাষক সাইফুল ইসলাম বলেন, বাঘা পৌর সভায় বিভিন্ন সময় আওয়ামীলীগ এবং বিএনপি থেকে মেয়র নির্বাচিত হয়েছে। আমরা বিএনপিকে অনেক ছাড় দিয়েছি। এরপর ঐ সমস্ত মেয়র’রা এলাকায় উন্নয়নের চেয়ে জনগনের মাথায় একের পর এক, করের বোঝা চাপিয়েছে। তারা যতটুকু না উন্নয়ন করেছে ,তার চেয়ে লুটপাট এবং অনিয়ম-দুর্ণীতি করেছে সীমাহীন। এ থেকে অনেক সাধারণ মানুষ খুব্ধ। তাঁরা নতুন মুখ দেখতে চাই। আমি সেই ল্য উদ্দেশ্য নিয়ে সতন্ত্র প্রার্থী হিসাবে ভোট করতে নেমেছি।আমার প্রতীক নারিকেল গাছ। আমার প্রচারনায় কোন যন্ত্রবাদ্য নেই। অন্যরা নামি-দামি শিল্পীর গানে-গানে ভোট চাচ্ছেন। এ দিক থেকে আমি আল্লাহর আইন প্রতিষ্ঠা করার লক্ষে ইসলামিক গান বেঁছে নিয়েছি।


প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২ | সময়: ১০:৪১ পূর্বাহ্ণ | সানশাইন