পল্টনের ঘটনায় ৩ মামলা, আসামি দুই হাজারের বেশি

সানশাইন ডেস্ক: ঢাকার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষের ঘটনায় তিন থানায় মামলা করেছে পুলিশ। পল্টন, মতিঝিল ও শাজাহানপুর থানায় ‘পুলিশের ওপর হামলা ও বেআইনি সমাবেশ’ এবং বিস্ফোরক আইনে করা এসব মামলায় আসামি করা হয়েছে বিএনপির দুই হাজারের বেশি নেতাকর্মীকে।
মতিঝিল জোনের জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার আবুল হাসান বলেন, তিন মামলায় ৫৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ১৫ শ থেকে ২ হাজার জনকে আসামি করা হয়েছে। তিনি বলেন, বিএনপি কার্যালয়ে ‘বিস্ফোরক সামগ্রী রাখা, পুলিশের ওপর হামলা এবং নাশকতার’ অভিযোগে পল্টন থানার মামলাটি দায়ের করা হয়েছে। সেখানে আসামি করা হয়েছে ৪৫০ জনকে।
এ মামলায় গ্রেপ্তার আসামিদের মধ্যে বিএনপি নেতা রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও শামসুর রহমান শিমুল বিশ্বাসও রয়েছেন। মতিঝিল থানায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও অনেককে আসামি করা হয়েছে। এছাড়া শাজাহানপুর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় ৫২ জনের নাম উল্লেখ করে ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি দেখানো হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২ | সময়: ৫:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ