সর্বশেষ সংবাদ :

রাবি ও রুয়েট ছাত্রলীগে পদ প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহ্বান

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগের নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। নতুন কমিটিতে আগ্রহী পদ প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।
রোববার (২৩ অক্টোবর) বিকেলে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জীবনবৃত্তান্ত জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। এতে বলা হয়, রাবি ও রুয়েট শাখার নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রত্যাশীদের আগামী ৭ কার্যদিবসের মধ্যে জীবনবৃত্তান্ত জমার নির্দেশ দেওয়া হয়।
দায়িত্বপ্রাপ্ত নেতারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সশরীরে উপস্থিত হয়ে জীবনবৃত্তান্ত সংগ্রহ করবেন। রাবি শাখার জন্য দায়িত্বপ্রাপ্ত নেতারা হলেন- কেন্দ্রীয় কমিটির মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক মেহেদী হাসান তাপস, সহ-সম্পাদক আফি আজাদ বান্টি ও আহসান হাবীব বাপ্পী।
আর রুয়েটের জন্য দায়িত্বপ্রাপ্ত নেতারা হলেন- উপ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক খাদিমুল বাশার জয় এবং উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক খন্দকার হাবীব আহসান।
রাবি ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ৮ ডিসেম্বর। পরে ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে প্রাথমিক কমিটি ঘোষণা করা হয়। প্রাথমিক কমিটির ছয় মাস পর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়। সংগঠনের গঠনতন্ত্র অনুয়ায়ী ২০১৭ সালেই এই কমিটির মেয়াদ শেষ হয়েছে।
আর রুয়েট ছাত্রলীগের সম্মেলন হয় ২০১৬ সালের ৭ ডিসেম্বর। এরপর ১১ ডিসেম্বর নাঈম রহমান নিবিড়কে সভাপতি ও চৌধুরী মাহাফুজুর রহমান তপুকে সাধারণ সম্পাদক করে ছয় সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।
পরে ২০১৭ সালের ৩০ জুলাই পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়। নিবিড় রুয়েটে চাকরি নিয়ে গত বছর সভাপতির পদ থেকে অব্যহতি চান। পরে অব্যহতি দিয়ে ইসফাক ইয়াসশির ইপুকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়। ওই কমিটিরও মেয়াদ ২০১৮ সালে শেষ হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর