বাঘায় কলাগাছের সাথে শত্রুতা

স্টাফ রিপোর্টার,বাঘা: রাজশাহীর বাঘায় রাতের অন্ধকারে শত্রুতা করে ৭ কাঠা জমিতে রোপন করা ৫৫টি কলা গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে। রোববার দিবাগত রাতে কে বা কারা শত্রুতা করে এই কলা গাছ কেটে সাবাড় করে দেয়। ঘটনাটি ঘটেছে উপজেলার আড়ানী পৌর এলাকার কুশাবাড়িয়া গ্রামের পূর্ব মাঠে।
খোঁজ নিয়ে জানা গেছে, বাঘা উপজেলার আড়ানী পৌরসভার কুশাবাড়িয়া গ্রামের মৃত মাজেদ আলীর ছেলে মোহাম্মদ হিরো প্রায় চারমাস আগে ৭ কাঠা জমিতে সাগর কলা জাতের ৬৩টি গাছ রোপন করেন। প্রতিটি গাছে কলা ধরেছে। ইতিমধ্যে প্রতিটি কলার কান ৬০০ টাকা হিসেবে ক্রেতারা দাম বলেছেন। তিনি কলা পরিপক্ক করে আরো দুই মাস পর বিক্রি করবেন। এরমধ্যে সোমবার রাতের অন্ধকারে কে বা কাহারা শত্রুতা করে তার ৬৩টি গাছের মধ্যে ৫৫টি কলা গাছ কেটে সাবাড় করে দেয়।
কলা গাছের মালিক মোহাম্মদ হিরো বলেন, এতে আমার প্রায় ৫৫ হাজার টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে থানায় অভিযোগ দিয়েছি। আমি গরিব মানুষ, মাঠে কাজ করে সংসার চালায়, আমার কোন শত্রু নেই, তারপরও কেন এতো বড় ক্ষতি করা হলো বলতে বলতে তিনি অঝরে কান্নায় ভেঙ্গে পড়েন।
এদিকে আড়ানী পৌর সভার কুশাবড়িয়া গ্রামের ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম বলেন, মাঠে রোপন করা গাছ রাতের আধারে কে বা কারা কেটে সাবাড় করে দিয়েছে জানিনা। তবে এ বিষয়ে তাকে আইনী ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়েছি। বাঘা থানা অফিসার ইনচার্জ (সি) সাজ্জাদ হোসেন বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর