সর্বশেষ সংবাদ :

বাবা জেল থেকে বের হলেই চট্টগ্রামে নিয়ে আসতেন: প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক :

চট্টগ্রামের কথা সবসময় মনে পড়ে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, বাবা জেল থেকে বের হলেই চট্টগ্রামে নিয়ে আসতেন। করোনার কারণে দীর্ঘ সময় আসতে পারেনি, তাই আজ হাজির হয়েছি। এই লালদিঘীর সামনে ১৯৮৮ সালে ২৪ জানুয়ারি আমাকে হত্যা করতে গুলি করা হয়। এ ঘটনার সঙ্গে খালেদা জিয়াও জড়িত ছিলেন।

সেই হত্যাকারী পুলিশ অফিসারকে প্রমোশন দেয়া হয়। রোববার চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় এসব কথা বলেন তিনি। আরও বলেন, বেশি দিন আগের কথা নয়, ২০০১ সালের জাতীয় নির্বাচনে পর এই চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধরা কেউ রেহাই পায়নি, তাদের অত্যাচার থেকে। এদিন ভাষণের শুরুতেই জনসভায় যোগ দেয়া দলীয় নেতাকর্মী ও সর্বসাধারণের উদ্দেশে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, ‘অনারা ক্যান আছন, গম আছননি?’

সমাবেশে প্রধানমন্ত্রী চট্টগ্রামবাসীর উদ্দেশে বলেন, বিজয়ের মাসে আমি আপনাদের জন্য উপহার নিয়ে এসেছি। ২৯টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। বিজয়ের মাসে এগুলো চট্টগ্রামবাসীর জন্য আমার উপহার। এ সময় চট্টগ্রামে আওয়ামী লীগের প্রয়াত সিনিয়র নেতাদের স্মরণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করেন শেখ হাসিনা।

 

সানশাইন/তারেক


প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ | সময়: ৬:১৫ অপরাহ্ণ | Daily Sunshine