সর্বশেষ সংবাদ :

এসএসসিতে রাজশাহী বোর্ড সেরা বগুড়া

স্টাফ রিপোর্টার : রাজশাহী শিক্ষাবোর্ডে এসএসসির ফলাফলে পাসের হার ও জিপিএ-৫ পেয়ে এগিয়ে আছে বগুড়া জেলার শিক্ষার্থীরা। সোমবার শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে বগুড়া জেলার পরীক্ষার্থীরা প্রথম অবস্থানে ও দ্বিতীয় স্থানে রয়েছে জায়পুরহাট জেলা। আর জিপিএ-৫ এ রাজশাহী জেলা দ্বিতীয় অবস্থানে রয়েছে।
রাজশাহী জেলায় পাসের ৮৪ দশমিক ৪৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৬৩০ জন শিক্ষার্থী। নবাবগঞ্জ জেলায় পাসের হার ৮৫ দশমিক ৭ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ১২৪ জন শিক্ষার্থী।
এছাড়া নাটোর জেলায় পাসের হার ৮২ দশমিক ৪৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৯৪১ জন শিক্ষার্থী। নওগাঁ জেলায় পাসের হার ৮৬ দশমিক ৭৮ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ২৮৭ জন শিক্ষার্থী। পাবনা জেলায় পাসের হার ৮৪ দশমিক ৫৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৬৭০ জন শিক্ষার্থী।
অন্যদিকে, সিরাজগঞ্জ জেলায় পাসের হার ৮৬ দশমিক ৬৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৯৪০ জন শিক্ষার্থী। বগুড়া জেলায় পাসের হার ৮৮ দশমিক ৩৪ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৫৯০ জন শিক্ষার্থী। জায়পুরহাট জেলায় পাসের হার ৮৮ দশমিক ০৫ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৩৫ জন শিক্ষার্থী।
এ বিষয়ে রাজশাহী শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মঞ্জুর রহমান খান জানান, পাঠদানের দিক থেকে বগুড়া অনেক ভালো। বগুড়ার কিছু স্কুল রয়েছে যেখানে ক্লাসের পড়া ক্লাসেই করানো হয়। তাই তারা ভালো ফলাফল করেছে।


প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ