বাগমারায় ১৪৪ ধারা লঙ্ঘন করে পুকুর দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় ১৪৪ ধারা লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে। ৪৪ ধারা লঙ্ঘনের ঘটনাটি ঘটে উপজেলার ০৫ নং আউচপাড়া ইউনিয়নের মোগাইপাড়া গ্রামে। সূত্রে জানা যায়, বৃহস্প্রতিবার সকাল সাড়ে দশ ঘটিকার দিকে মোগাইপাড়া মৌজায় ৪৪ ধারা জারিকৃত পুকুর রক্ষণাবেক্ষন ও দখলের চেষ্টা করেন কয়েকজন লোক।
স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে মোগাইপাড়া গ্রামের আবুল কাশেম কবিরাজের পুত্র মাসুদ রানা ও । আউচপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং সাবেক চেয়ারম্যান সরদার জান মোহাম্মাদের মধ্যে বিরোধ চলে আসছে। সূত্র নিশ্চিত করেছে, মাসুদ রানা বিবাদমান পুকুরটি অপর শরিক মারুফ হাসানের নিকট ২২ ফেব্রুয়ারি ২০২১ সালে লিজ গ্রহণ করেন।
পরবর্তীতে মারুফ হাসানের সাথে মাসুদ রানার পারিবারিক কলহের জেরে মারুফ, ভিকটিম মাসুদ রানার ক্ষতি করার মানসে ১২ নভেম্বর ২০২১ সালে সরদার জান মোহাম্মদকে নিয়ম বর্হিভূত ভাবে সাবলিজ প্রদান করেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে একাদিক মামলা-হামালার ঘটনা ঘটে। গত ১২ই নভেম্বর ২০২২ ইং তারিখে সরদার জান মোহম্মদ তাঁর লোকজন নিয়ে এসে পুকুর জবর দখলের চেষ্টা করেন।
মাসুদ রানা সংবাদকর্মীদের নিকট অভিযোগ করেন, সরদার জান মোহাম্মাদের ইন্ধনে তাঁর ছেলে তুহিন, রায়হান এবং মির্জাপুর গ্রামের হাসেন আলীর পুত্র মোজাফফর ও মোগাইপাড়া গ্রাামের মৃত আশরাফুলের পুত্র মাহফুজ ২০/২৫ জন ক্যাডার বাহিনী নিয়ে আগাছা/কচুরিপানানাশক স্প্রে করার চেষ্টা করে। উল্লেখ্য মাসুদ রানা গত ১৪ নভেম্বর ২০২২ তারিখ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করলে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার স্বার্থে বিজ্ঞ আদালত ১৪৪ ধারা জারি করেন।
ভুক্তভোগী মাসুদ রানা মাছ চাষ ও রক্ষণাবেক্ষণ করতে পারবেন বলে বাগমারা থানা পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আদেশ জারি করা হয়েছে। ৪৪ ধারা ভঙ্গ করার বিষয়ে স্থানীয় প্রধান শিক্ষক হাফিজ আল আসাদ জানান, প্রশাসন দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে যে কোন মুহূর্তে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। মুঠোফোনে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে।


প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ