সর্বশেষ সংবাদ :

নওগাঁয় বিএনপি’র কাউন্সিলে আ’লীগের হামলার অভিযোগ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলার রানীনগরে একটি ইউনিয়ন বিএনপি’র ত্রি-বার্ষিক কাউন্সিল চলাকালে আওয়ামী লীগের কর্মীদের হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। বৃহষ্পতিবার জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা বিএনপি’র আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে লিথিত বক্তব্য পেশ করেন জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক বায়েজিদ হোসেন পলাশ।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়েছে বৃহষ্পতিবার বেলা ১১টায় যখন রানীনগর উপজেলার সদর ইউনিয়ন বিএনপি’র ত্রি-বার্ষিক কাউন্সিল চলছিল ঠিক তখনই স্থানীয় আওয়ামীলীগের সন্ত্রাসীরা ন্যাক্কারজনক ভাবে হামলা চালায়। সম্মেলনের চেয়ার টেবিল ভেঙ্গে ফেলা হয়। নেতা কমীদেরকে বেধড়ক মারপিট করা হয়। এতে কমপক্ষে ২০/২৫ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় মশিউর রহমান মোজন এবং আবেদ আলী নামের দুই নেতাকে মারাত্মক আহত অবস্থায় নওগাঁ জেলা সদরের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বক্তব্যে আরও বলা হয় যে বিএনপি’র আসন্ন রাজশাহী মহা-সমাবেশকে বাঞ্চাল করার জন্য স্থানীয় এমপি আনোয়ার হোসেন হেলালের নির্দেশে বিএনপি নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতেই পরিকল্পিতভাবে ন্যাক্কারজনক এই হামলা করা হয়েছে। উদ্ভুত ঘটনার পর তারা থানায় মামলা করতে গেলে আওয়ামীলীগের নেতাকর্মীরা বিএনপি নেতা কমর্িেদর থানায় প্রবেশ করতে দেয়নি। নিরুপায় হয়ে তাৎক্ষনিকভাবে তারা এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন।
এ ব্যপারে স্থানীয় এমপি আনোয়ার হোসেন হেলাল অভিযোগ প্রত্যাখান করে বলেছেন আওয়ামীলীগের কোন নেতাকমী এই হামলার সাথে জড়িত নয়। এটা তাদের দলীয় কোন্দলের জের ধরে সংঘটিত হয়েছে। বিএনপি’র মধ্যেকার বিবদমান প্রতিপক্ষ এই হামলা চালিয়েছে বলে জানান তিনি।


প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ