সর্বশেষ সংবাদ :

পবায় উপজেলা সমবায় অফিসের নিলামে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় উপজেলা সমবায় অফিসের মাধ্যমে নিলামে অনিয়মের অভিযোগ উঠেছে। সিন্ডিকেটের মাধ্যমে সঠিক মূল্যের কমদামে নিলাম সম্পাদন করা হয়েছে বলে অনেকে দাবি করেছে। এ নিয়ে ভূক্তভোগিদের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।
জানা গেছে, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশনের একটি প্রকল্পের বাফার গুদাম নির্মাণে পবা উপজেলার বায়া মৌজায় ৬ দশমিক ৯৮ একর জমি অধিগ্রহণ করে। এই জমির ওপর থাকা পাকা/আধাপাকা অবকাঠামো (বাড়ি) ৮টি, গাছপালা ও ড্যামেজ গাছপালা প্রকাশ্যে নিলামে বিক্রির বিজ্ঞপ্তি দেয়া হয়। যার নিলাম প্রাক্কলিক সরকারি মূল্য ছিলো ৯ লাখ ২৫ হাজার টাকা।
এই নিলাম ডাকে অংশগ্রহণকারিদের কাছে থেকে ৫০ হাজার টাকার জামানত নেয়া হয়। শর্ত মেনে ১৬৬ জন অংশ নেন। এতে অনেকেই অভিযোগ করেন সিন্ডিকেটের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা গোলাম রাব্বানী কে দেখিয়ে ৯ লাখ ৩০ হাজার টাকায় দেয়া হয়েছে। এবারে নিলাম সম্পাদনের পরপরেই সর্বোচ্চ দরদাতার পক্ষে থেকে বেসরকারিভাবে ডাক দিতে থাকে। এতে জানা যায়, ১২ লাখ পর্যন্ত উঠে। এই দামে নেওয়ার অনেকে থাকায় তাদের মধ্যে হৈচৈ বেধে যায়। ধাক্কা-ধাক্কি শুরু হয়।
এরমধ্যে নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, কিভাবে এতো কমদামে নিলাম হলো বুঝা গেল না। তাকে দিলে ট্যাক্স ভ্যাটসহ ১৫ লাখে নিবেন বলে জানান। তবে এখন পর্যন্ত কাউকে দেয়া হয়নি। আজ আবারো বেসরকারিভাবে ওইগুলো নিলাম দেয়া হবে।
এব্যাপারে পবা উপজেলা সমবায় অফিসার মো. সুলতানুল ইসলাম জানান, এই নিলাম ডাকে কোন অনিয়ম হয়নি। পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়ার পরে শর্তপূরণের পরে প্রকাশ্যে সর্বোচ্চ ডাককারিকে দেয়া হয়েছে।


প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩ | সময়: ৫:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর