সর্বশেষ সংবাদ :

একসঙ্গে কাতার যাবেন ইসরায়েল ও ফিলিস্তিনের মানুষ

স্পোর্টস ডেস্ক: ফিলিস্তিনের সঙ্গে ইসরায়েলের দ্বন্দ্বের বিষয় কারো অজানা নয়। অথচ এই দুইটি দেশের ফুটবল প্রেমীদের একই বিমানে বিশ্বকাপ দেখতে যাওয়ার সম্মতি দিয়েছে কাতার। ফিফা বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করে।
মূলতঃ ইসরায়েল ও ফিলিস্তিনের সম্পর্ক উন্নয়নে এই চুক্তি সম্পন্ন করেছে বলে জানিয়েছে ফিফা। সংস্থাটির সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বলেন, ‘এই ঐতিহাসিক ঘোষণার মধ্য দিয়ে মধ্যপ্রাচ্যে সম্পর্ক উন্নয়নের একটি ভিত তৈরি হলো। এই চুক্তির মাধ্যমে ফিলিস্তিনি ও ইসরায়েলি নাগরিকেরা একই ফ্লাইটে কাতারে গিয়ে বিশ্বকাপ ফুটবল উপভোগ করতে পারবেন। ’
তবে ইসরায়েল যদি কোনো অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে এই চুক্তি বাতিল হতে পারে বলে জানিয়েছেন কাতারি সরকারের এক কর্মকর্তা। এএফপিকে তিনি বলেন, ‘ইসরায়েলিদের জানানো হয়েছে, এই সময় গাজা, জেরুজালেম ও পশ্চিম তীরে যেকোনো অস্থিতিশীল পরিস্থিতিতে চুক্তি বাতিল হতে পারে, যার মধ্যে সরাসরি ফ্লাইট সার্ভিসও আছে। ’মাঠে বসে বিশ্বকাপ দেখার জন্য দশ হাজারেরও বেশি টিকিট ক্রয় করেছে ফিলিস্তিনি ও ইসরায়েলিরা। ফ্লাইটটি ইসরায়েলের বেন গুরিয়ন বিমানবন্দর থেকে ছেড়ে যাবে।


প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ