রেডফোর্ডের সঙ্গে ইতি টানতে চাইছে বিসিবি

স্পোর্টস ডেস্ক: প্রধান কোচ টবি রেডফোর্ডকে ছাড়াই চলছে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দলের ক্যাম্প। মাঝপথে যোগ দেওয়ার কথা থাকলেও তা আর হয়ে উঠছে না। পারিশ্রমিক জটিলতায় তার সঙ্গে ইতি টানছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
২০২০ সালে রেডফোর্ডের সাথে চুক্তি করে বিসিবি। ক্যান্সার আক্রান্ত হওয়ায় এইচপি দল নিয়মিত পায়নি এই ইংলিশকে। এবার আসার কথা ছিল। কিন্তু আসার আগেই চুক্তির সব টাকা ডলারের মাধ্যমে চেয়ে বসে। বিসিবি এতে রাজি হয়নি। এ ছাড়াও এভাবে পুরো টাকা একসাথে নিজের অ্যাকাউন্টে দেওয়ার বৈধতাও নেই। এর আগেও রেডফোর্ডের এমন চাহিদা ছিল। আগে বিসিবি মানিয়ে নেওয়ার চেষ্টা করলেও এবার সেই পথে হাঁটছে না। এইচপি ম্যানেজার জামাল উদ্দিন বাবু নিশ্চিত করেছেন রেডফোর্ডের সঙ্গে না আগানোর বিষয়টি।
জামাল বলেন, ‘তাকে আমরা বলেছি তুমি শেষ করে আসো, এখানে আসলেই দিচ্ছি। সে তাতেও রাজি ছিল না। এখন যেটা দাঁড়িয়েছে তাকে নিয়ে আর আমরা এগোবো না। শুধু এই ক্যাম্প না। ভবিষ্যতেও তাকে আমরা বিবেচনা করছি না।’ পারিশ্রমিকের জটিলতা নিয়ে জামালের ভাষ্য, ‘সরকারি নিয়ম অনুসারে তার পারিশ্রমিকের ৮০ শতাংশ বিদেশি একাউন্টে দেওয়া যাবে৷ বাকি ২০ শতাংশ বাংলাদেশে কোনো একাউন্টে দিতে হবে। টবি সেটা মানছে না। সে চাচ্ছে পুরোটা ওর বিদেশি একাউন্টে নিতে। তাকে বোঝানোও যাচ্ছে না।’
১৬ মে থেকে কক্সবাজারে চলছে এইচপি ক্যাম্প। আপাতত চলছে ফিটনেস ও বোলিং ক্যাম্প। যার দেখভাল করছেন পেস বোলিং কোচ চম্পাকা রামানায়েক। এরপর ক্যাম্প সিলেটে হওয়ার কথা রয়েছে।


প্রকাশিত: মে ৩১, ২০২২ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ