সর্বশেষ সংবাদ :

রেকর্ড গড়ে জিতল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
টি-টোয়েন্টি বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ সেমিফাইনালে ভারতের মুখোমুখি হয়েছে ইংল্যান্ড। অ্যাডিলেড ওভালের ম্যাচে প্রথম ইনিংস শেষে ইংল্যান্ডকে ১৬৯ রানের লক্ষ্য দিয়েছিলো ভারত। তবে সেই রান যে ইংল্যান্ড ১০ উইকেট জিতবে এটা একেবারে অসম্ভব মনে হয়েছিলো। তবে সেই অসম্ভবকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে নতুন রেকর্ড করে জিতে নিল ইংলিশরা।

 

টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৯ রানে লোকেশ রাহুলের উইকেট হারায় ভারত। শুরুতেই ধাক্কা খাওয়া দলটি প্রথম ৩ ওভারে মাত্র ১১ রান করে। ধীরে ধীরে রানের গতি বাড়ান বিরাট কোহলি-রোহিত শর্মা। তবে তাতে ৬ ওভারে ৩৮ রানের বেশি করতে পারেনি ভারত। দ্বিতীয় উইকেটে কোহলির সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন রোহিত। ভারতের অধিনায়ককে ফিরিয়ে সে জুটি ভাঙেন ক্রিস জর্ডান। বড় স্কোর করতে পারেননি সুর্যকুমার যাদবও। ১০ বলে ১৪ রান করে ফিরেছেন আদিল রশিদের বলে।

 

চতুর্থ উইকেটে হার্দিক পান্ডিয়াকে নিয়ে বড় জুটি গড়েন কোহলি। ৩৯ বলে ফিফটি তুলে নিয়ে পরের বলে আউট হন ডানহাতি এ ব্যাটার। শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন হার্দিক পান্ডিয়া। তার ৩৩ বলে ৬৩ রানের ইনিংসে ১৬৮ রানের সংগ্রহ পেয়ে যায় ভারত।

ইংলিশদের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন জর্ডান। একটি করে উইকেট পেয়েছেন ক্রিস ওকস ও স্যাম কারান।

 

 

জয়ের জন্য লক্ষ্য ১৬৯ রানের। বিশ্বকাপের সেমিফাইনাল। অস্ট্রেলিয়ায় এবারের বিশ্বকাপে গড়পড়তা যে রান হয়েছে তাতে ১৬৯ রানই ছিল লড়াই করার জন্য যথেষ্ট। কিš‘ ইংল্যান্ড ব্যাটারদের সামনে এই রান যেন একেবারেই মামুলি। ভারতীয় বোলিংকে গুঁড়িয়ে দিয়ে ১০ উইকেটে হারালো ইংল্যান্ড এবং নাম লিখে নিলো ফাইনালে। ২৪ বল হাতে রেখে ১০ উইকেটেই জয় তুলে নিলো ইংল্যান্ড। রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে ইংলিশরা।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২ | সময়: ৫:২০ অপরাহ্ণ | Daily Sunshine