সর্বশেষ সংবাদ :

দেড়লাখ টাকা নিয়ে ওয়ারেন্টের আসামী ছেড়ে দিলেন পুলিশ

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ

পাবনার ভাঙ্গুড়ায় জামাত আলী নামের ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেপ্তারের নামে দেড় লাখ টাকা আদায়ের মাধ্যমে তাকে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে পুলিশ কর্মকর্তা ও কাউন্সিলরের বিরুদ্ধে। গত রবিবার(৬নভেম্বর) মধ্যরাতে আটকের সময় তার স্ত্রী ও মেয়েকে শারীরিক লাঞ্চনা করারও অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

 

 

ঘটনা সূত্রে জানা গেছে, জায়গা সংক্রান্ত বিরোধের মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি জামাত আলী। রবিবার রাত পৌনে এগারোটার দিকে তাকে গ্রেপ্তার করতে ভাঙ্গুড়া থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জাহিদ হাসান ও স্থানীয় কাউন্সিলর জহুরুল ইসলাম পৌর শহরের সরদারপাড়ায় জামাত আলীর বাড়িতে যান।
এ সময় জামাত আলীর স্ত্রী ও মেয়েকে লাঞ্ছিত করে হাতকড়া পড়িয়ে গ্রেপ্তার করা হয় তাকে। পরে বাড়ি থেকে প্রায় চার কিলোমিটার দূরে পারভাঙ্গুড়ায় নির্জন কবরস্থানের সামনে আটকে রেখে পাঁচ লাখ টাকা দাবি করা হয়। অবশেষে দেড় লাখ টাকা মুক্তিপণ দেওয়ার কথা স্বীকার করলে কাউন্সিলর জহুরুল ইসলাম জামাত আলীর বাড়ি গিয়ে নগদ ৬০ হাজার এবং ৯০ হাজার টাকার একটি চেক (চেক নং ৮৯০৬২১৮) অগ্রণী ব্যাংক বড়ালব্রীজ শাখা,পাবনা) নিয়ে আসেন। রাত প্রায় একটার দিকে জামাত আলীকে বাড়ি পৌঁছে দেন ওই পুলিশ কর্মকর্তা ও কাউন্সিলর।

 

 

 

অভিযোগের বিষয়ে সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহিদ হাসান বলেন, ‘জামাত আলী হৃদরোগ ও শ্বাসকষ্ট আক্রান্ত। ওয়ারেন্টভুক্ত আসামি হওয়ায় তাকে আটক না করে জামিন নেওয়ার জন্য সময় দিতে একটু দূরে নিয়ে কথা বলা হয়েছে মাত্র। টাকা পয়সা নেওয়া ও স্ত্রী-কন্যাকে শ্লীলতাহানির অভিযোগ অস্বীকার করেন। অপর দিকে কাউন্সিলর জহুরুল ইসলাম ফোনে গণমাধ্যম কর্মির পরিচয় জানতে পেরে এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। মঙ্গলবার (৮নভেম্বর) দুপুরে অভিযুক্ত পুলিশ কর্মকতার বিরুদ্ধে বিচার চেয়ে পাবনা পুলিশ সুপার বরাবর ভূক্তভোগীর স্ত্রী আসমা খাতুন অভিযোগ দিয়েছেন।

 

 

 

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশিদুল ইসলাম অভিযোগের প্রাপ্তির কথা স্বীকার বলেন,একজন ব্যক্তির অপকর্মের দায় পুরো বিভাগ নিবে না। তাই ওই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে উর্ধ্বতন কর্মকর্তা বরাবর বিভাগীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ | সময়: ৮:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine