সর্বশেষ সংবাদ :

দুর্গাপুরে ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’ আয়োজন বিষয়ে ইউএনও’র প্রেস ব্রিফিং

দুর্গাপুর প্রতিনিধি

“উদ্ভাবনী জয় উল্লাসে স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য সামনে রেখে রাজশাহীর দুর্গাপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদযাপন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা। সোমবার (৭ নভেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের মিনি হলরুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার বিস্তারিত তুলে ধরেন ইউএনও সোহেল রানা। এই সময় উপস্থিথ ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল হক, ভারপ্রাপ্ত প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল লতিফ, উপজেলা টেকনিশিয়ান আমিনুল ইসলাম ও অফিস সহকারি রাজু আহম্মেদ সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

 

 

 

উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা লিখিত বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সার্বিক দিকনির্দেশনায় প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরীর মাধ্যমে ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহণ করেছে।

 

 

 

প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ এবং উদ্ভাবনী অলিম্পিয়াড। তিনি আরও বলেন, এর মাধ্যমে অংশগ্রহণমূলক ও অন্তর্ভুক্তিমূলক উদ্ভাবনের মাধ্যমে আগামীর লক্ষ্যমাত্রা অর্জন করা সহজ হবে।

সানশাইন /শামি


প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২ | সময়: ১০:২৩ অপরাহ্ণ | Daily Sunshine