কোহলির ফেক ফিল্ডিং নিয়ে মুখ খুললেন বিসিসিআই সভাপতি

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষের ম্যাচে বিরাট কোহলির ফেক ফিল্ডিং করার অভিযোগ উঠে। নাজমুল হোসেন শান্ত বিষয়টি আম্পায়ারদের অবহিত করলেও তারা দেখেননি বলে জানান। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার পর বাংলাদেশের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট শ্রীধরন শ্রীরামও বিষয়টি আম্পায়ারদের জানান। এমনকি জানান সাকিব আল হাসানও। কিন্তু আম্পায়াররা সেটা আমলে নেন না। তারা জানান বিষয়টি তাদের চোখে পড়েনি।
কিন্তু পরবর্তীতে ভিডিওতে দেখা যায় সত্যিই কোহলি ফেক ফিল্ডিং করেছিলেন। ওই ম্যাচে বাংলাদেশ ৫ রানে হেরে যাওয়ার পর বিষয়টি নিয়ে সমালোচনায় মেতে ওঠে নেটিজেনরা। সেই সমালোচনায় যোগ দেন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের সাবেক ক্রিকেটারা। এমনকি ভারতেরও কেউ কেউ বিষয়টির সমালোচনা করেন। তারা জানান, আইসিসি ভারতকে বেশি সুবিধা দেয়। আর সেটা করতে গিয়ে পক্ষপাতদুষ্ট আচরণ করে বসে।
তবে ফেক ফিল্ডিং আর আইসিসি কর্তৃক ভারতকে বেশি সুবিধা দেওয়ার অভিযোগের বিষয়টি উড়িয়ে দিয়ে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সভাপতি রজার বিনি জানিয়েছেন, ভারতকে আইসিসি বেশি সুবিধা দেয় না। সবাইকে যতোটুকু দেয়, ভারতকেও ততোটুকু দেয়।
‘ফেক ফিল্ডিং অথবা বেশি সুবিধা দেওয়ার বিষয়টা ঠিক না। আমি মনে করি না আইসিসি আমাদের সুবিধা দেয়। আইসিসি সবার জন্যই সমান। আপনারা ঠিক কিসের ভিত্তিতে এমনটা বলেন সেটা আমার বোধগম্য নয়। অন্যদের চেয়ে আমরা ঠিক কোন সুবিধাটা বেশি পাই? ভারত ক্রিকেটের একটি বড় পাওয়ারহাউজ। কিন্তু আইসিসি আমাদের অন্যদের মতোই সুবিধা দেয়। মোটেও বেশি দেয় না।’


প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ