এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেলে অবশেষে বাংলাদেশের একজন

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপকে সামনে রেখে স্টার স্পোর্টস তাদের ধারাভাষ্য প্যানেল দিয়েছিল, সেটিতে ছিল না কোনো বাংলাদেশির নাম। অবশেষে সেই প্যানেলে পরিবর্তন এনেছে তারা। বাংলাদেশের শামীম আশরাফ চৌধুরীকে যুক্ত করা হয়েছে সংশোধিত প্যানেলে।
শামীম আশরাফের সঙ্গে নতুন প্যানেলে যুক্ত হয়েছেন শ্রীলঙ্কার রোশান আবিসিঙ্গে। তবে থাকছেন না আতাহার আলি, রমিজ রাজার মতো জনপ্রিয় ধারাভাষ্যকাররা। নতুন ঘোষিত প্যানেলে ইংরেজি ধারাভাষ্যে আছেন রবি শাস্ত্রী, ওয়াসিম আকরাম, গৌতম গম্ভীর, ওয়াকার ইউনুস, মারভান আতাপাত্তু, অ্যান্ডি ফ্লাওয়ার, দীপ দাশগুপ্তা, বাজিদ খান, আমির সোহেল, ডমিনিক কর্ক, সঞ্জয় মাঞ্জরেকার, রোশান আবিসিঙ্গে এবং শামীম চৌধুরী।
হিন্দি ধারাভাষ্যে আছেন গৌতম গম্ভীর, হরভজন সিং, ইরফান পাঠান, মোহাম্মদ কাইফ, আদিত্য তারে, পিযুশ চাওলা, সঞ্জয় বাঙ্গার, রজত ভাটিয়া এবং পরশ সেহরাওয়াত। আগামী ৩০ আগস্ট মাঠে গড়াচ্ছে এবারের এশিয়া কাপ। গ্রুপ ‘এ’ তে ভারত-পাকিস্তানের গ্রুপে আছে নেপাল। অন্যদিকে গ্রুপ ‘বি’ তে আছে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। পাকিস্তান এবং নেপালের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট।
ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে
হারিয়ে তৃতীয় সুইডেন
স্পোর্টস ডেস্ক: দারুণ ফর্মে ছিল অস্ট্রেলিয়া। নারী বিশ্বকাপের শেষ ষোলোতে ডেনমার্ক এবং কোয়ার্টার ফাইনালে ফ্রান্সকে হারিয়ে সেমিফাইনালমঞ্চে পা রেখেছিল স্বাগতিকরা। কিন্তু চারদিন আগে সিডনিতে প্রায় ৭৫ হাজার দর্শকের সামনে ইংল্যান্ডের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় অস্ট্রেলিয়া।
ইংল্যান্ডের কাছে হারের পর স্বাগতিক দর্শকদের প্রত্যাশা ছিল, অন্তত তৃতীয় হয়ে তারা টুর্নামেন্ট শেষ করতে পারবে। কিন্তু সুইডেনের মেয়েরা সে সুযোগ দেয়নি তাদের। ব্রিসবেনে প্রায় ৫০ হাজার সমর্থকের সামনে আরেকটি হার নিয়ে মাঠ ছেড়েছে অস্ট্রেলিয়ান মেয়েরা। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে তাদের ২-০ গোলে হারিয়ে চতুর্থবারের মতো তৃতীয় হয়ে বিশ্বকাপ শেষ করেছে সুইডেন।
এ নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছে সুইডেন। একবার ফাইনালে উঠেছিল ২০০৩ সালে। বাকি চারবারই তারা টুর্নামেন্ট শেষ করে চতুর্থ হয়ে। প্রায় সমানে সমান লড়াই হয়েছে অস্ট্রেলিয়া-সুইডেনের। তবে সুইডেন সময়মতো গোল বানিয়েছে, অস্ট্রেলিয়া সেটা পারেনি। ৩০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সুইডেনকে এগিয়ে দেন ফ্রিডোলিয়না রোলফো। ৬২ মিনিটে দ্বিতীয় গোলটি করেন অধিনায়ক কোসোভারে অ্যাসলানি। আজ নারী বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে স্পেন ও ইংল্যান্ড।


প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর