সিংড়ায় নারী-পুরুষকে জুতারমালা পরিয়ে ঘোরালে গ্রাম্য প্রধানরা!

সিংড়া প্রতিনিধি: নাটোরের সিংড়ায় প্রবাসীর স্ত্রীর সাথে আপত্তিকর অবস্থায় এক যুবককের ধরা পড়ায় ১০হাজার টাকা জরিমানা ও একশ বেত্রাঘাতসহ জুতার মালা পরিয়ে এলাকায় ঘোরানো হয়েছে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে এনিয়ে গ্রামে সমালোচনার ঝড় উঠেছে।
এলাকাবাসীরা জানান, গ্রাম্য মাতববর আফসার আলী, আনোয়ার হোসেন, আব্দুল মান্নান, হান্নান আলীসহ গ্রাম্য প্রধানরা প্রবাসীর স্ত্রী ও আমির হামজা নামের যুবক আপত্তিকর অবস্থায় ধরা পড়ায় ১০হাজার টাকা জরিমানা ও একশ বেত্রাঘাতসহ জুতার মালা পড়িয়ে এলাকায় ঘোরানো হয়েছে।
জানা যায়, বৃহস্পতিবার ভোরে উপজেলার ডাহিয়া ইউনিয়নের পূর্ব ভেংড়ী গ্রামের প্রবাসী জামাল উদ্দিনের বাড়িতে তার স্ত্রী ও পশ্চিম ভেংড়ী গ্রামের যুবক আমির হামজাকে আপত্তিকর অবস্থায় আটক করে স্থানীয়রা। পরে ওই বাড়ির উঠানে গ্রাম্য শালিসে আটককৃত যুবক ও প্রবাসীর স্ত্রী কে ১০০ বেত্রাঘাত ও জুতার মালা পড়িয়ে ঘোড়ানো সহ যুবকের দশ হাজার টাকা জরিমানা করেন গ্রাম্য প্রধানরা। পড়ে তাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে এনিয়ে গ্রামে সমালোচনার ঝড় উঠে।
এলাকাবাসীরা জানান, মাতববর আফসার আলী, আনোয়ার হোসেন, আব্দুল মান্নান, হান্নান আলীসহ গ্রাম্য প্রধানরা প্রবাসীর স্ত্রী ও যুবক আমির হামজা কে ১০০বেত্রাঘাত ও জুতার মালা এবং ওই যুবকের দশ হাজার টাকা জরিমানা করেন। গ্রাম প্রধান আফসার আলী বলেন, সামাজিক বিধান কান ধরে উঠবস করিয়ে আটক যুবক ও যুবতীকে তাদের অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে। আর হাদিস ও শরিয়তের বিধানে আছে বলে গ্রাম্য মাতব্বররা এই রায় দিয়েছে বলে জানান তিনি। তবে তিনি এই ঘটনার সাথে তিনি পুরোপুরি জড়িত নন। ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গ্রাম্য মাতব্বরদের এই ধরনের বিচার বা জুতার মালা পড়িয়ে গ্রাম ঘুড়ানো দুঃখজনক ঘটনা। তিনি দোষীদের বিচার দাবি করেন। সিংড়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। ওই টিম ফিরে না আসা পর্যন্ত বিষয়টি পরিস্কার ভাবে বলা যাচ্ছে না বলে তিনি জানিয়েছেন।


প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ