মান্দায় জমি সংক্রান্ত বিরোধে আহত ৩

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় এক মহিলাসহ ৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে মান্দা উপজেলার পরানপুর ইউ’পির দাওইল গ্রামে।
স্থানীয় ও ভূক্তভোগীদের পরিবার সূত্রে জানা গেছে, নবগ্রাম পালপাড়া গ্রামের প্রতিপক্ষ সামসুল আলম গংদের সঙ্গে দাওইল মৌজার হাল ২৯ নং খতিয়ানের ৩৫৬ দাগের ৬৯ শতক জমির মধ্যে ভূক্তভোগী পরিবারের ৫০ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে পূর্বপকল্পিতভাবে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে সঙ্গবদ্ধভাবে এসে গত শনিবার বিকেলে ওই বিবাদমান জমিতে প্রতিপক্ষের লোকজন জমি জবর দখল করার চেষ্টা করে । এসময় তারা বাঁধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন তাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে দাওইল গ্রামের সাথী আক্তার, আফজাল হোসেন এবং তারেক হোসেন মারাত্মকভাবে আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে তাৎক্ষণিকভাবে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে দেন । এদের মধ্যে সাথী আক্তারের শারিরিক অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
এ বিষয়ে ভূক্তভোগীরা জানান, বর্তমানেও প্রতিপক্ষের লোকজন বিভিন্নভাবে খুন-জখম এবং গুম করার হুমকি অব্যাহত রাখায় তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন। এমতাবস্থায় এ জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে সুষ্ঠ বিচার দাবি করেন তারা। এ ঘটনায় প্রতিপক্ষের লোকজন তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।
এ বিষয়ে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ আলম সিদ্দিকী বিপিএম বলেন, এ ঘটনায় দাওইল গ্রামের মৃত আমির উদ্দিনের ছেলে তাইজুল ইসলাম গত ২৯ অক্টোবর সামসুল আলম, মাহাবুর আলম, মিজানুর রহমান, খইর উদ্দিন, আনন্দ,রতন, বাবলু প্রাং, ভুট্টু এবং আমিনাসহ অজ্ঞাতনামা আরো প্রায় ৫০/৬০ জনের বিরুদ্ধে মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছন। আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি ।


প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ