সর্বশেষ সংবাদ :

বাঘায় ১০ দিন ব্যাপি ভিডিপি মৌলিক-প্রশিক্ষণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,বাঘা : আমাদের দেশে আনসার ও ভিডিপি সদস্যদের সামাজিক মান বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ প্রদান করা হয়ে থাকে। সেই ধারাবাহিকতায় বাঘায় ১০ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে । এই প্রশিক্ষণের মাধ্যমে গ্রাম প্রতিরক্ষা দলের সদস্য-সদস্যাগণ ভিডিপি সংগঠন সম্পর্কে ধারনা লাভ করেন এবং ভিডিপি প্লাটুনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করতে সক্ষম হন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার বাজুবাঘা ইউনিয়নের চন্ডিপুর গ্রামে একটানা ১০ দিন ব্যাপী গ্রাম ভিত্তিক ভিডিপি মৌলিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।এই প্রশিক্ষণের উদ্ধোধন করেন রাজশাহী জেলা আনসার ব্যাটালিয়নের পরিচালক ও (অতিরিক্ত দায়িত্ব)প্রাপ্ত অফিসার জনাব কামাল হোসেন। এরপর থেকে ধারাবাহিক ভাবে বাঘা উপজেলার প্রশাসনের ৮ জন কর্মকর্তা এই মৌলিক প্রশিক্ষণ প্রদান করেন।

সকাল ৮ থেকে দুপুর ১ টা পর্যন্ত এই প্রশিক্ষণ পরিচালিত হয়। অংশগ্রহণকারী ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা সদস্য প্রতিদিন এই প্রশিক্ষনে অংশগ্রহণ করেন। তবে রবিবার প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার।

তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা আমাদের সমাজ টাকে মাদকমুক্ত করতে চায়। সেই সাথে রোধ করতে চাই বাল্য বিবাহ। এ জন্য আপনাদের সহযোহিতা একান্ত কাম্য। যদি আপনারা মৌলিক প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে বিভিন্ন পেশা ভিত্তিক প্রশিক্ষণে অংশগ্রহণ করে নিজেকে আত্নস্বাবলম্বী হিসাবে গড়ে তুলতে পারেন তবেই এ প্রশিক্ষন সার্থক হবে।

উক্ত সমাপনী সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান ও উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার। এ সভার আয়োজন ও সার্বিক তত্বাবধানে ছিলেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মিলন কুমার দাস। সহযোগীতায় ছিলেন, রাজন কুমার উপজেলা প্রশিক্ষক, বাঘা-রাজশাহী ও কোম্পানি কমান্ডার আঃ সাত্তার সহ দলনেতা ও দলনেত্রী বৃন্দ।


প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২ | সময়: ৪:৩৫ অপরাহ্ণ | সানশাইন

আরও খবর