বিএনপি জ্বালাও-পোড়াও করলে সরকার বসে থাকবেনা: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আন্দোলনের নামে বিএনপি জ্বালাও পোড়াও করে জনগণের শান্তি বিনষ্ট করলে সরকার বসে থাকবেনা। বাংলাদেশ আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপির আন্দোলন সংগ্রাম পূর্বের ন্যায় হাওয়ায় মিশে যাবে।
শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নওগাঁর সাপাহার উপজেলার তিলনা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে তিলনা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ নারীদের রাজনীতিতে অংশগ্রহণের মাধ্যমে নারী ক্ষমতায়নের সূচনা করে। শেখ হাসিনা নারীদের মর্যাদার আসনে বসিয়েছেন। মহান মুক্তিযুদ্ধে এদেশের স্বাধীনতা বিরোধীরা নারীদের পাক বাহিনীর হাতে তুলে দিয়েছিল। সেই স্বাধীনতা বিরোধীরা ১৫ আগস্ট নারী ও শিশুদের নির্মমভাবে হত্যা করেছিল। সেই কুচক্রী মহলের ষড়যন্ত্র এখনও চলছে।
সাধন চন্দ্র মজুমদার বলেন, বাংলাদেশ শেখ হাসিনার হাতে নিরাপদ। তিনি দেশের প্রতিটি প্রান্তে উন্নয়ন করেছেন। নারীদের জন্য সামাজিক নিরাপত্তার বলয় সম্প্রসারিত করেছেন। বয়স্কভাতা, বিধবাভাতা, মাতৃত্বকালীন ভাতা ও উপবৃত্তির পাশাপাশি সব ধরনের সুযোগ সৃষ্টি করেছেন। কৃষকের জন্য ভর্তূকি মূল্যে সার, বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে সরকার।
দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে জনগণের কষ্ট হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, খাদ্যবান্ধব ও ওএমএস কর্মসূচির মাধ্যমে খাদ্য সহায়তা দিয়ে জনগণের কষ্ট লাঘব করার চেষ্টা করা হচ্ছে। দরিদ্র অসহায় গৃহহীণদের পাকা বাড়ি করে দিয়েছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বাংলার মানুষের জন্য নিরলস কাজ করে যাচ্ছে। সকলের উচিত তাঁকে সমর্থন করা। এসময় তিনি দলের নেতাকর্মীদের জনগণের পাশে থাকারও নির্দেশনা দেন।
তিলনা মহিলা আওয়ামী লীগের সভাপতি রোজিনা বেগমের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: মোসলেম উদ্দিন। সম্মেলন উদ্বোধন করেন সাপাহার উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাহিমা বেগম। প্রধান বক্তা ছিলেন সাপাহার উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইস্ফাত জেরিন মিনা। পরে মন্ত্রী আসমা খাতুন সভাপতি ও জাকিয়া বেগমকে সাধারন সম্পাদক করে নাম ঘোষণা করেন।


প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর