সর্বশেষ সংবাদ :

আফগানদের হারাতেও ঘাম ঝরাতে হলো ইংল্যান্ডকে

স্পোর্টস ডেস্ক: লক্ষ্য মাত্র ১১৩ রানের। এই লক্ষ্য তাড়া করতে নেমেও ঘাম ঝরাতে হলো টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দল ইংল্যান্ডকে। ১১৩ রান করতে জস বাটলারের দলকে খেলতে হয়েছে ১৮.১ ওভার। উইকেট হারাতে হয়েছে ৫টি।
তবুও, পার্থ স্টেডিয়ামে ১১ বল হাতে রেখে ৫ উইকেটের ব্যবধানে আফগানিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভ সূচনা করেছে ইংল্যান্ড। এবারের বিশ্বকাপে যে দলগুলোকে বিধ্বংসী হিসেবে গণ্য করা হচ্ছে, তাদের মধ্যে ইংল্যান্ড একটি। অথচ, আফগানিস্তানের মতো দলের বিপক্ষে মাত্র ১১৩ রান তুলতে গিয়ে ইংলিশ কোনো ব্যাটারকেই বড় ইনিংস খেলতে দেখা যায়নি। সর্বোচ্চ ২৯ রান করেছেন লিয়াম লিভিংস্টোন।
২১ বলে ৩ বাউন্ডারিতে ২৯ রানে অপরাজিত থেকে যান তিনি। ১০ বলে ৮ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মইন আলি। দুই ওপেনার জস বাটলার এবং অ্যালেক্স হেলস সূচনাটা মোটামুটি ভালোই করেছিলেন। ৫ ওভারে ৩৬ রানের জুটি গড়েন তারা। এ সময় ফজল হক ফারুকির বলে ১৮ রান করে বিদায় নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। অ্যালেক্স হেলস ২০ বলে করেন ১৯ রান। এছাড়া ডেভিড মালান করেন ১৮ রান।
আফগান বোলারদের মধ্যে ফজল হক ফারুকি, মুজিব-উর রহমান, রশিদ খান, ফরিদ আহমেদ এবং মোহাম্মদ নবি নেন ১ টি করে উইকেট। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ১১২ রান তুলতেই অলআউট হয়ে যায় আফগানিস্তান। সর্বোচ্চ ৩২ রান করেন ইব্রাহিম জাদরান, ৩০ রান করেন উসমান ঘানি। ইংলিশ পেসার স্যাম কুরান মাত্র ১০ রান দিয়ে একাই নেন ৫ উইকেট। এছাড়া বেন স্টোকস এবং মার্ক উড নেন ২টি করে উইকেট।


প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২২ | সময়: ৬:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ