সর্বশেষ সংবাদ :

নাটোরের ৩নং ওয়ার্ডের গেজেট প্রকাশ না করতে ইসিতে আবেদন

স্টাফ রিপোর্টার : নাটোর জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডের (বড়াইগ্রাম) সাধারণ সদস্য পদে গেজেট প্রকাশ না করার দাবি জানিয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন একজন প্রার্থী। বৃহস্পতিবার আবুল কালাম আজাদ নামের ওই প্রার্থী প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেন।
যার অনুলিপি নির্বাচন সচিবলায়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, রাজশাহী বিভাগীয় কমিশনার, নাটোর জেলা প্রশাসক, নাটোর নির্বাচন কমিশনের কার্যালয় ও উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয়ে দেয়া হয়েছে। এই ওয়ার্ডে শাহ আলম মাষ্টার নামে এক প্রার্থী বিজয়ী হয়েছেন।
আবুল কালাম আজাদ অভিযোগ করেন, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটানিং অফিসার আমার মনোনয়ন বৈধ ঘোষণা করেন। কিন্তু শাহ আলম মাষ্টার বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করে আমার প্রার্থীতা বাতিল করেন। এর বিরুদ্ধে রিট পিটিশন দায়ের করলে হাইকোর্ট আমার প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। এর পর আবার শাহ আলমের আবেদনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট ছয় সপ্তাহের জন্য হাইকোর্টের আদেশ স্থগিত করেন।
এছাড়াও বিজয়ী প্রার্থী শাহ আলম জেলা পরিষদ আইনের ২০০০ এর ৬ (২) এর ঙ ধারা অনুযায়ী তার প্রার্থীতা অবৈধ হিসেবে বিবেচিত হবে। ফলে হাইকোর্টের রিট মোকদ্দমা নিস্পত্তি না হওয়া পর্যন্ত ৩নং ওয়ার্ডে গেজেট প্রকাশ না করার আবেদন করেন তিনি।


প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ