সর্বশেষ সংবাদ :

নেদারল্যান্ডসের বিপক্ষে লড়াই দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক: আরব আমিরাতের বিপক্ষে নামিবিয়ার হারে কপাল খুলে যায় নেদারল্যান্ডসের। বিশ্বকাপের প্রথম পর্ব থেকে শ্রীলঙ্কার পর ‘এ’ গ্রুপ থেকে তারা কোয়ালিফাই করে সুপার টুয়েলভে। আর এই ডাচদের বিপক্ষে লড়াই দিয়েই শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ লড়াই।
হোবার্টে ২৪ অক্টোবর সোমবার সকাল ১০টায় লড়াইয়ে নামবে বাংলাদেশ-নেদারল্যান্ডস। স্থানীয় সময়ে এটি হবে দিবারাত্রির ম্যাচ। নেদারল্যান্ডস গ্রুপ রানার্সআপ হওয়ায় বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে তাদের পেয়েছে। নামিবিয়া জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন তারাই হতো। সেক্ষেত্রে বাংলাদেশের প্রতিপক্ষ হতো শ্রীলঙ্কা।
‘এ’ গ্রুপ থেকে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের জয় দুটি করে। সর্বোচ্চ ৪ পয়েন্ট নিয়ে তারা নিশ্চিত করে সুপার টুয়েলভ। আর সমান ১টি করে যায় আমিরাত ও নামিবিয়ার। তারা বাদ পড়ে যায় প্রথম পর্ব থেকেই। এদিকে ‘বি’ গ্রুপে শুক্রবার মুখোমুখি হবে আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে-স্কটল্যান্ড। সবার সমান ২ করে পয়েন্ট হওয়াতে প্রত্যেক দলেরই সুপার টুয়েলভে ওঠার সম্ভাবনা রয়েছে। যারা জিতবে তারাই যাবে বিশ্বকাপের মূল পর্বে।
সুপার টুয়েলভে গ্রুপ-২ এ পড়েছে বাংলাদেশ। এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের সঙ্গে সুপার টুয়েলভে মুখোমুখি হতে হচ্ছে তাদের। যেখানে আরেক দল দক্ষিণ আফ্রিকা। আর বাকি দুটির একটি নেদারল্যান্ডস ও বি গ্রুপের চ্যাম্পিয়ন দল। অল্পের জন্য বাংলাদেশ শ্রীলঙ্কাকে পায়নি। তাদের তুলোনায় নেদারল্যান্ডস সহজ প্রতিপক্ষই। তবে মাঠে সেরাটা খেলতে হবে সাকিব আল হাসানদের। তাহলে বিশ্বকাপের শুরুটা হতে পারে জয় দিয়েই।


প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২ | সময়: ৬:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ