বাগমারায় অগ্নিকান্ডে ১৫ দোকান ভস্মিভূত

স্টাফ রিপোর্টার, বাগমারা: উপজেলার মচমইল বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাজারের ১৫ টি দোকান ঘর ভস্মিভূত হয়েছে। ভয়াবহ এই অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা ফায়ার সার্ভিস কর্মিদের।
ফায়ার সার্ভিস ও স্থানীয় বাজারের ব্যবসায়ী সূত্রে জানা যায়, শনিবার দুপুরে দেড়টার দিকে মচমইল বাজারের কৃষিব্যাংক মোড়ের মুদি ব্যবসায়ী সমর কুমারের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। সেই আগুন মুহূর্তের মধ্যে আশেপাশের আরো ১৪টি দোকানে ছড়িয়ে পড়ে। ঘটনার সময় স্থানীয় বাজারের লোকজন কেহ জোহরের নামাজ ও কেউবা দুপুরের খাবারে ব্যস্ত থাকায় লোকজন দ্রুত ঘটনাস্থলে কিছুটা বিলম্ব হয়।
ততক্ষনে আগুনে একের পর এক দোকান ঘরে আগুন লেগে যায়। এ সময় লোকজন দিকবিদিক ছুটোছুটি করতে থাকে। খবর পেয়ে বাগমারা ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌছে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ দোকানগুলোর মধ্যে রয়েছে কীটনাশক, মুদি, রেডিমেট পোশাক, ফল ব্যবসায়ী, সেলুন ও জুয়েলারীর দোকান। বাগমারা ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মেহেদী হাসান জানান, দুপুর দেড়টার দিকে আমরা অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছায় এবং দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়।


প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২ | সময়: ৬:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ