সর্বশেষ সংবাদ :

আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে : রিজভী

নওগাঁ প্রতিনিধি: জনগণের আন্দোলনে মাধ্যমে বর্তমান সরকারের দুঃশাসনের অবসান ঘটানো হবে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার বিকেলে নওগাঁর বদলগাছী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এসময় রিজভী বলেন, আওয়ামী লীগ হচ্ছে মিথ্যা শেখার একটি শিক্ষা প্রতিষ্ঠান। সেই প্রতিষ্ঠানের প্রিন্সিপাল হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর ওবায়দুল কাদের হলেন তার সহকারী। তারা প্রতিনিয়ত রিজার্ভ, বিদ্যুৎসহ নানা উন্নয়ন নিয়ে মিথ্যা বলে যাচ্ছেন। নেতাকর্মীদেরও তা শেখাচ্ছেন।
রিজভী আরও বলেন, ‘পৃথিবীর কোনো শাসক দুর্ভিক্ষের ভয় দেখায় না। অথচ এই সরকারের প্রধান বাংলাদেশকে দুর্ভিক্ষের ভয় দেখাচ্ছে। তারা শতভাগ বিদ্যুৎ, পদ্মা সেতুসহ এত উন্নয়নের কথা বলেন, এখন টাকা কই? প্রকৃতপক্ষে দুর্নীতি এসে গেছে। খাগড়াছড়িতে একজন মা তার সন্তানের মুখে খাবার দিতে না পেরে বিক্রির জন্য চেষ্টা করেছেন-এটাই দুর্নীতির নমুনা।
মানুষের কাছে টাকা যদি না থাকে, তারা যদি সাচ্ছন্দ্যে না থাকতে পারেন, তাহলে কিসের উন্নয়ন? আসলে আওয়ামী লীগের নেতারা এতদিন মানুষকে মিথ্যা উন্নয়নের কথা শুনিয়েছেন। তাদের মিথ্যা উন্নয়নের পর্দা তুললে দেখা যাবে কোটি কোটি টাকার দুর্নীতি। মন্ত্রী-এমপিদের পকেট হাতড়ালে কোটি কোটি টাকা পাওয়া যাবে।’
দেশের জনগণ জেগে উঠেছে আর তাদের দমানো যাবে না বলে উল্লেখ করে তিনি বলেন, ‘হেফাজতের আন্দোলন দমনের কথা বলে বিএনপিকে ভয় দেখাতে চাইছে শেখ হাসিনা। রাষ্ট্রশক্তিকে কবজা করে আর মানুষকে দমাতে পারবেন না। মানুষ আজ জেগে উঠেছে। হামলা করে, গুলি চালিয়ে আর এই দেশের জনগণকে দমানো যাবে না। অতীতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে, দিনের ভোট রাতে করে ক্ষমতায় গিয়েছেন। বাংলাদেশের জনগণ আর সেটা হতে দেবে না। বিএনপির নেতৃত্বে মানুষ রাস্তায় নেমে পড়েছে, এই অবৈধ সরকারের পতন না হওয়া পর্যন্ত তারা আর ঘরে ফিরবে না।’
বদলগাছী উপজেলা বিএনপির আহ্বায়ক জাকির হোসেন চৌধুরীর সভাপতিত্বে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ফজলে হুদা বাবুলের পরিচালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, বিএনপির রাজশাহী বিভাগের সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত, নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু, কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, বিএনপির কেন্দ্রীয় সহসমবায় বিষয়ক সম্পাদক নজমুল হক সনি, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল মতিন, জাসাসের কেন্দ্রীয় যুগ্ম-আহ্বায়ক ইথুন বাবু, জাহিদুল আলম হিটো, নওগাঁ জেলা বিএনপির সদস্য সচিব বায়েজীদ হোসেন পলাশ।
সম্মেলনের প্রথম অধিবেশন শেষে বদলগাছী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত করেন জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক। পরে ফজলে হুদা বাবুলকে সভাপতি ও আব্দুল হাদী চৌধুরীকে সাধারণ সম্পাদক করে বদলগাছী উপজেলা বিএনপির দুই সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন জেলা বিএনপির আহ্বায়ক।


প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২ | সময়: ৬:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ