সর্বশেষ সংবাদ :

শিবগঞ্জ সীমান্তে বিএসএফ’র অনুপ্রবেশ, কৃষককে নির্যাতন

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে এক কৃষককে বাংলাদেশের অভ্যন্তরে অবৈধ অনুপ্রবেশ করে নির্যাতনের অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ সদস্যদের বিরুদ্ধে। ঘটনাটি বুধবার দুপুরে ঘটলেও বৃহষ্পতিবার সকালে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী (বিজিবি) বিষয়টি নিশ্চিত করে। আহত ওই কৃষক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আহত কৃষক তারাপুর মুন্না পাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে এসলাম (৬৫) আলী।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত কৃষক এসলাম জানান, জেলার শিবগঞ্জ উপজেলার মাসুদ পুর সীমান্তের অধীনে বুধবার দুপুরে বাংলাদেশী ভূখন্ডের দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গেলে ভারতের সভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে রাইফেলের বাট দিয়ে মাথায় ও হাতে আঘাত করতে থাকে।
নির্যাতনের পর বিএসএফ সদস্যরা চলে গেলে গুরুতর আহত ব্যক্তিকে তার পরিবারের সদস্যরা প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করে। সেখানে কতর্ব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) হাসপাতালে ভতির সুপারিশ করেন। পরে আহত ব্যক্তিকে তার স্বজনরা ঐদিনই রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮নং ওয়ার্ডে ভর্তি করেন।
এ ব্যাপারে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনার পরপরই আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে বিজিবির পক্ষ থেকে আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয় এবং টহল জোরদার করা হয়। তিনি আরও জানান, এ ঘটনার প্রতিবাদে বিএসএফের কাছে কড়া প্রতিবাদ জানানো হয় এবং ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়।
তবে শেষ খবর লেখা পর্যন্ত বিএসএফের পক্ষ থেকে পতাকা বৈঠকের স্থান ও সময় জানানো হয়নি।


প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২ | সময়: ৫:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ