সর্বশেষ সংবাদ :

নিয়ামতপুরে ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কারে স্বেচ্ছাসেবিরা

 

 

নিয়ামতপুর  প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুর উপজেলার বেনীপুর বাজারে আংশিক রাস্তা বন্যা ও যানবাহন চলাচলে নষ্ট হয়ে খানাখন্দ সৃষ্টি হয়েছে,ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কারে এগিয়ে এসেছে স্কুল ও কলেজ পড়ুয়া স্বেচ্ছাসেবক টিম।

 

শনিবার সকালে উপজেলার বেনীপুর বাজারে আংশিক ক্ষতিগ্রস্ত রাস্তাটি বিনা পারিশ্রমিকে জনদুর্ভোগ নিরসনে রাস্তাটি খানাখন্দ পূরণে এগিয়ে এসেছে কলেজ পড়ুয়া স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা। তারা নিজ উদ্যোগে বিনা পারিশ্রমিকে স্কুল ও কলেজের আসেপাশের অপর্যাপ্ত ময়লা-আবর্জনা, আগাছা পরিষ্কার পরিচ্ছন্ন করেন। এছাড়াও করোনা ভাইরাস চলাকালীন সময়ে জনসাধারণের জন্য সচেতনতা তৈরি করতেও ভূমিকা পালন করেছেন স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা।

 

যেখানে সেখানে আবর্জনা, শব্দ দূষণ নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক প্রচারণা কার্যক্রম আগামীতে পরিচালনা করবেন বলে জানান তারা। যুবসমাজ যখন মাদক ও ভার্চুয়াল গেমিং, স্মার্টফোন এর প্রতি আসক্ত হয়ে পড়েছে, ঠিক এ সময় এমন কিছু স্বেচ্ছাসেবক সদস্যদের কার্যক্রম সমাজে অনুপ্রেরণা জাগিয়ে তুলবে বলে মতামত দেন সচেতন মহল।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পড়ুয়া স্বেচ্ছাসেবক সদস্য সাব্বির রহমান বলেন, আমরা এই পৃথিবীতে এসেছি খুব সীমিত সময়ের জন্য। যখন এই পৃথিবীর থেকে বিদায় নিবো, ঠিক সে সময় যেনো মানুষের ভালোবাসার মধ্যে দিয়ে চীর স্মরণীয় হয়ে থাকতে পারি।

 

এ ধরণের কার্যক্রম আগামীতেও চালিয়ে যাবো ইনশাআল্লাহ। আমাদের ফাউন্ডেশন এ পর্যাপ্ত অর্থ নাই, এসব কার্যক্রম নিজেদের অর্থায়নে পরিচালিত হচ্ছে ৷ যদি কোনো সংস্থা থেকে অর্থ সহযোগীতা পাওয়া যায় তাহলে আমাদের কার্যক্রম আরো বৃহৎ আকারে পরিচালিত করতে পারব।

 

 

 

 

সানশাইন/তৈয়ব

 

 


প্রকাশিত: অক্টোবর ২, ২০২২ | সময়: ৬:৪৯ অপরাহ্ণ | Daily Sunshine