সর্বশেষ সংবাদ :

বাঘায় ডিজিটাল পরি সেবাই প্রতিবন্ধীদের অন্তর্ভূক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় ডিজিটাল পরি সেবাই প্রতিবন্ধীদের অন্তর্ভূক্তি বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সভা কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয় ।এ সভার আয়োজন করেন স্থানীয় একটি বে-সরকারি সংগঠন সমতা নারী কল্যান সংস্থা।

সকাল সাড়ে 10 টায় সংগঠনের নির্বাহী পরিচালক নজরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা সমাজ সেবা অফিসার মোহাঃ নাফিজ শরিফ, প্রতিবন্ধী কর্মকর্তা মনসুর আলী, তথ্য কর্মকর্তা ফাতেমা খাতুন, শিক্ষক অহিদুর রহমান, বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিব মিঞা ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান।

আয়োজিত কর্মশালায় ট্রেনার হিসাবে দির্ঘ সময় বক্তব্য উপস্থাপন করেন প্রোগ্রাম অফিসার মশারফ করিম ভুইয়া। তিনি বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। এখন থেকে সকল সেবা পেতে চালু হচ্ছে ডিজিটাল পদ্ধতি ।এর সুফল ভোগ করছে প্রতিবন্ধীরা। তারা ঘরে বসে সরকারি ভাতা পায় । এরা যদি লেখা পড়ায় নিজেদের মনোনিবেশ করে, তাহলে ইন্টারনেটের মাধ্যমে পরিবহনের টিকিট করা থেকে শুরু করে স্বাস্ত্য সেবা ও পরামর্শ, অনলাই ব্যবসা-বানিজ্য ইত্যাদি সুযোগ সুবিধা গ্রহন করতে পারবে। এ জন্য সরকার ডিজিটাল পরি সেবাই প্রতিবন্ধীদের অন্তর্ভূক্তি বিষয়টিকে গগুরুত্ব আরোপ করেছেন।

আয়োজিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল জলিল, সমাজ সেবা অফিসের পক্ষে এনামুল হক, আড়ানী ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের কর্মকর্কা আহসান হাবিব ও আফজাল হোসেন । উপস্থিত ছিলেন, জনপ্রতিনিধি, সমাজ সেবক, প্রতিবন্ধী শিক্ষার্থী বৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২ | সময়: ৪:৪৬ অপরাহ্ণ | সানশাইন