সর্বশেষ সংবাদ :

৪৪ বছর পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার 

বড়াইগ্রাম প্রতিনিধিঃ

৪৪ বছর পর নাটোরের বড়াইগ্রামে চালু হয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সে সুপরিসর আধুনিক অপারেশন থিয়েটার। বৃহস্পতিবার দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম। এতে সার্বিক সহযোগীতা করেন জুনিয়র কন্সালটেন্ট (এনেশথেচিয়া) ডা. মো. মেহতাজুল ইসলাম, আবাসিক মেডেকেল অফিসার ডা. ডলি রানী ও ডা. মুক্তার হেসেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলমল বলেন, চার মাস হলো এই হাসপাতালে আমি যোগদান করেছি। চার মাসে একেবারে শূন্য থেকে একটা অপারেশন থিয়েটার তৈরী করাটা বেশ চ্যালেঞ্জই ছিল। সবার সহযোগীতায় সুপরিসর আধুনিক অপারেশন থিয়েটার চালু করতে সক্ষম হয়েছি।

 

পর্যাক্রমে সব ধরনের অপারেশনের সুবিধা ব্যবস্থা গ্রহন করা হবে। প্রথম সিজারিয়ান সেকশন অপারেশনের মাধ্যমে ভূমিষ্ঠ জমজ সন্তান ও জন্মদাত্রী মা তিনজনই সুস্থ আছে।

তিনি আরো বলেন, অপারেশন থিয়েটার চালু করা হয়েছে। এটি সার্বক্ষনিক চালু রাখাটাই বড় বিষয়। এছাড়াও দেয়ালে দেয়ালে দালাল থেকে রেহাই পেতে এবং কোন কক্ষ খুজে পেতে কষ্ট যেন না হয় তার ব্যবস্থা করা হয়েছে। দেয়ালে বিভিন্ন সর্তকতা বিল বোর্ড ও শ্বাস সুরক্ষায় সিড়িতে বিভিন্ন নিদের্শনা দেওয়া হয়েছে।

 

খুরশিদ আলম বলেন, অপারেশন থিয়েটারের পাশে নরমাল ডেলিভারী কক্ষ করা হয়েছে যেন খুব সহজে নরমাল ডেলিভারীর রোগী অপারেশন থিয়েটারে যেতে পারে। একটি মুক্তিযোদ্ধা, তিন সাধারণ কেবিন কক্ষসহ ২০টি আধুনিক বেডের ব্যবস্থা করা হয়েছে।

 

 

 

সানশাইন/তৈয়ব


প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ | সময়: ৯:০৫ অপরাহ্ণ | Daily Sunshine