সর্বশেষ সংবাদ :

বিএমডি’র উদ্দ্যোগে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের অংশগ্রহন বিষয় আলোচনা সভা 

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীতে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের অংশগ্রহন বিষয় আলোচনা সভা অনুষ্ঠিত। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে বিএমডিএ প্রধান কার্যালয় হল রুমে সকাল ১১টায় সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের অংশগ্রহন বিষয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন এটিএম রফিকুল ইসলাম উপ ব্যবস্থাপক কৃষি ও প্রকল্প পরিচালক বরেন্দ্র এলাকার উচ্চ মূল্য অপ্রচলিত ফল ও ওষুধ ফলদ চাষাবাদ জনপ্রিয় প্রকল্প।

 

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ১৯৭১ সালে আমরা পাকিস্তানী হানাদার বাহিনীর সাথে যুদ্ধ করে বিজয় অর্জন করেছি। পেয়েছি একটি মানচিত্র, পেয়েছি লাল সবুজের পতাকা। তিনি হলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহানস্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি এমন একজন মানুষ ছিলেন যে তার নিজ জীবনের প্রজ্জ্বলিত আলো দিয়ে বাঙালি জাতির জীবনে আলো জ্বালিয়েছেন। তিনি সর্বদা সমৃদ্ধ ও স্বনির্ভর সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখেন। তিনি দেশের কৃষি উন্নয়নের ওপর অধিক গুরুত্ব দিয়ে সবুজ বিপ্লবের ডাক দেন। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য তিনি কৃষি ও কৃষকের উন্নয়নের উপর গুরুত্ব দিয়েছেন।

 

 

 

তিনি আরো বলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ কৃষি খাতের অন্যতম একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। আপনারা এই প্রতিষ্ঠানের এক একজন লড়াকু সৈনিক। আপনাদের মেধা ও যোগ্যতার কোনো ঘাটতি নেই। এই মেধা ও যোগ্যতাকে সততা ও নিষ্ঠার সাথে শতভাগ কাজে লাগাতে হবে। আর এর মাধ্যমে আরেকটি কৃষি বিপ্লবের মধ্যে দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ ২০৪১ সালের আগেই প্রতিষ্ঠা লাভ করবে বলে মনে প্রাণে বিশ্বাস করি আর এটাই হচ্ছে সুশাসন। তাই আমার আহ্বান বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সকল কর্মকর্তা কর্মচারীর কাছে তারা নিজ নিজ জায়গায় থেকে সুশাসনের সাথে কাজ করে এতে প্রতিষ্ঠান ও দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবে।

 

 

 

এসময় উপস্থিত ছিলেন বিএমডিএ সচিব শরিফ আহমেদ, নির্বাহী প্রকৌশলী শিব্বির আহমেদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোঃ শামসুল হুদা অতিরিক্ত প্রধান প্রকৌশলী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ । এই সময় রাজশাহী, নওগা-১.২ ও চাঁপাইনবাবগঞ্জ রিজিয়নের নির্বাহী প্রকৌশলী ও চার রিজিয়নের সহকারী প্রকৌশলীবৃন্দ সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের অংশগ্রহন বিষয় আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২ | সময়: ১০:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine