সর্বশেষ সংবাদ :

মরা মহিষের মাংস বিক্রি করলেও বিক্রেতাকে রক্ষায় স্থানীয় নেতারা

গোমস্তাপুর প্রতিনিধিঃ

 

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মরা মহিষের মাংস বিক্রি করার সময় জনতার হাতে আটক হয়েও মাংস বিক্রেতার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে দেয়নি প্রভাবশালীরা। স্থানীয়দের অভিযোগ গোমস্তাপুর ইউনিয়নের এক সাবেক মেম্বার ও স্থানীয় যুবলীগের এক নেতা তাকে রক্ষার চেষ্টা করেছেন।

 

অনুসন্ধানে জানা গেছে, রোববার (১১ সেপ্টেম্বর) সকাল আনুমানিক ৬ টার দিকে গোমস্তাপুর মোড়ে মরা মহিষের মাংস বিক্রির সময় মাংস বিক্রেতা রফিকুল ইসলামের দোকানে অভিযান চালায় উপজেলা প্রাণী সম্পদ বিভাগের ভ্যাকসিনেটর আনসারুজ্জামান। তার উপস্থিতিতে মাংস বিক্রেতারা মাংস ফেলে পালিয়ে যায়। পরে সেই মাংস জব্দ করে পুঁতে ফেলা হয়। বিষয়টি জানাজানি হলে স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করেন এবং উক্ত মাংস বিক্রেতার শাস্তি দাবি করেন।

 

এদিকে সাবেক ইউপি সদস্য বেলাল উদ্দিন ও যুবলীগ নেতা নাসু ওই ভ্যাকসিনেটরকে ম্যানেজ করে মাংস বিক্রেতাকে রক্ষা করছেন বলে জানা গেছে। মাংস বিক্রেতা রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি সেইদিন দোকানে ছিলেন না। তবে তার মাংসে ভেজাল ছিলো বলে তিনি স্বীকার করেছেন। ভ্যাকসিনেটর আনসারুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, স্থানীয় লোকজনের কাছ থেকে অভিযোগ পেয়ে সরাসরি সেখানে গিয়ে দেড় মণ মাংস পান এবং সেটা তৎক্ষণাৎ মাটিতে পুঁতে ফেলেন।

 

তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি কেন এমন প্রশ্নে তিনি উত্তর না দিয়ে এড়িয়ে যান। যুবলীগ নেতা নাসু জানান,তিনি ও সাবেক ইউপি সদস্য বেলাল উদ্দিন বিষয়টি অবগত হয়ে ওই ভ্যাকসিনেটরকে দিয়ে মাংসগুলো জব্দ করে মাটিতে পুঁতে ফেলার ব্যবস্থা করেন। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাওসার আলী জানান, ঘটনার চারদিন পর তিনি সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনেছেন। তিনি বলেন তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

সানশাইন/তৈয়ব

 


প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ | সময়: ৬:১৯ অপরাহ্ণ | Daily Sunshine