সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে অনুষ্ঠিত হলো সম্প্রীতি সমাবেশ

স্টাফ রিপোর্টার:

রাজশাহী মহানগরীতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে আরএমপি’র বোয়ালিয়া থানার উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে সম্প্রীতি সমাবেশ।  ১ সেপ্টম্বর ২০২২ সন্ধ্যায় আসন্ন শারদীয় দুর্গাপূজা সৌহার্য্য ও শান্তিপূর্ন পরিবেশে উদযাপনে লক্ষ্যে নগরীর মুন্নজান প্রাইমারী স্কুল সংলগ্ন মাঠে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ, বোয়ালিয়া মডেল থানা এক সম্প্রীতি সমাবেশের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশেরে সম্মানিত পুলিশ কমিশনার  মো: আবু কালাম সিদ্দিক ।

 

পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনাই বাংলাদেশের মূল শক্তি। আমরা অসাম্প্রদায়িক চেতনাকে লালন করি। সাম্প্রদায়িকতার স্থান এদেশের মাটিতে নেই। তিনি আরো বলেন, যারা ধর্মকে ব্যবহার করে অন্যায় কাজ করে, তারা কোনো ধার্মিক ব্যক্তি হতে পারে না, তারা সন্ত্রাসী। এই বাংলাদেশ মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবার।

 

আসন্ন শারদীয় দুর্গাপূজা সৌহার্য্য ও শান্তিপূর্ন পরিবেশে উদযাপনে লক্ষ্যে প্রতিমা প্রস্তুতকরণ, প্রতিমা প্রস্তুত কালীন এবং পূজা চলাকালীন নিরাপত্তা নিশ্চিত করতে এবং নগরীর আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল প্রকার পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো: ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার),অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বোয়ালিয়া মো: তৌহিদুল আরিফ-সহ আরএমপি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

এছাড়াও উপস্থিত ছিলেন, পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাড শরৎ চন্দ্র সরকার, পরিষদ, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, জাতীয় পূজা উদযাপন পরিষদের সদস্য কার্ত্তীক চন্দ্র হাওলাদার, হিন্দু বৌদ্ধ পরিষদের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা-সহ হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ট্রান ঐক্য পরিষদ এবং পূজা উদযাপন কমিটির সদস্য-সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

সানশাইন / শাহ্জাদা মিলন


প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২ | সময়: ৫:৩২ অপরাহ্ণ | Daily Sunshine